Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে তালিমী জলসায় বক্তারা- হজ সঙ্কটের জন্য দায়ী সমন্বয়হীনতা

| প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ধর্মমন্ত্রণালয় ও হাবের সমন্বয়হীনতাই হজ সঙ্কটের জন্য দায়ী বলে মন্তব্য করেছেন অধ্যাপক মোঃ মমতাজ উদ্দিন চৌধুরী। গত শুক্রবার নগরীর একটি কমিউনিটি সেন্টারে এয়ার চ্যানেল ট্রাভেলস ইন্টারন্যাশনাল ও আল-রাফি ওমরাহ ও হজ কাফেলার হজযাত্রীদের হজ বিষয়ক তালিমী জলসায় উদ্বোধকের বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, ইসলামের অন্যতম রুকন হজ আদায়ে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করতে ধর্মমন্ত্রণালয়, হাব ও সিভিল এভিয়েশনকে আরও কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে। হজযাত্রীদের পুলিশ ভেরিফিকেশনের নামে হয়রানি বন্ধ করতে হবে।
হজ কাফেলার স্বত্বাধিকারী ও হজযাত্রী কল্যাণ সংস্থার চেয়ারম্যান এইচ এম মুজিবুল হক শুক্কুরের সভাপতিত্বে তালিমী জলসায় প্রধান অতিথি ছিলেন হাব ও আটাব চট্টগ্রাম জোনাল কমিটির চেয়ারম্যান মোঃ শাহ আলম। তিনি বলেন, হজযাত্রী পরিবহনে এয়ারলাইন্সগুলো হাবের সাথে সমন্বয় না করায় হজযাত্রী পরিবহনে হিমশিম খেতে হচ্ছে। তাতে হাজীদের ভোগান্তি হচ্ছে।
হজ বিষয়ক প্রশিক্ষণ প্রদান করেন চট্টগ্রাম নেছারিয়া কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ আল্লামা শাখাওয়াত হোসাইন, উপাধ্যক্ষ আল্লামা রফিক উদ্দিন সিদ্দিকী, অধ্যক্ষ আল্লামা কাজী আনোয়ারুল ইসলাম খান, আটাব চট্টগ্রাম জোনের সচিব শরীয়ত উল্লাহ শহিদ, আল্লামা ওহিদুল মিল্লাত আল কুতুবী, মাওলানা শামসুল ইসলাম আনোয়ারী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ