Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

পক্ষকাল পর বরিশাল পাসপোর্ট অফিসে কার্যক্রম চালু

| প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

আবেদনকারীগন কবে পাসপোর্ট পাবেন বলতে পারছেন না কর্তৃপক্ষ
বরিশাল ব্যুরো: প্রায় পনের দিন পরে বরিশাল বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের কার্যক্রম আংশিক সচল হয়েছে। গতকাল থেকে নতুন পাসপোর্ট ইস্যু ও পুরনো পাসপোর্ট নবায়নের আবেদন পত্র গ্রহন শুরু হয়েছে। তবে পূর্বের জমাকৃত নতুন ও পুরনো পাসপোর্ট ইস্যু ও বিলি কার্যক্রম বন্ধ রয়েছে। গতকাল থেকে যেসব নতুন আবেদনপত্র জমা নেয়া হয়, সেসব আবেদনকারী কবে নাগাদ পাসপোর্ট হাতে পাবেন, তা বলতে পারেননি বরিশাল বিভাগীয় অফিসের উপ-পরিচালক।
গতমাসের শেষ দিকে পাসপোর্ট অধিদফ্তরের সেন্ট্রাল সার্ভারে ত্রæটির কারনে বরিশাল বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের সব কার্যক্রম বন্ধ হয়ে যায়। এখান থেকে নতুন পাসপোর্টর আবেদপত্র গ্রহনসহ মেয়াদোত্তীর্ণ পাসপোর্টের নবায়ন কার্যক্রমও বন্ধ রাখা হয়। কর্তৃপক্ষ বিষয়টিকে কারিগরি ত্রæটি বলে দাবী করেন। অনেক চেষ্টার পরে গতকাল সকাল থেকে নতুন পাসপোর্ট ও মোদোত্তীর্ণ পাসপোর্ট নবায়নের আবেদন গ্রহন শুরু করা হয়েছে।
সাত কর্মদিবসের মধ্যে জরুরী আবেদনের পাসপোর্ট এবং ২১ কর্মদিবসে সাধারন পাসপোর্ট সরবারহের নিয়ম থাকলেও এক্ষেত্রে তার ব্যত্যয় ঘটার আশংকা করছেন আবেদনকারীগন। তবে কর্তৃপক্ষ এবাপারে কোন মন্তব্য না করে পরিস্থিতির উন্নয়নে সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত থাকার কথা জানিয়েছেন।
প্রতিদিনই দুর দুরান্ত থেকে শত শত মানুষ বরিশাল বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসে ধর্ণা দিলেও তাদের অনেকটা হতাশ হয়েই ফিরতে হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ