Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরা জেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় বেহাল সড়কের সংস্কার ও কোচিং বাণিজ্য বন্ধের সিদ্ধান্ত

| প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

আক্তারুজ্জামান বাচ্চু, সাতক্ষীরা থেকে: সাতক্ষীরা জেলার প্রশাসনের সম্মেলন কক্ষে রোববার মাসিক আইন শৃঙ্খলা বিষয়ক কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় উপস্থিত সদস্যরা জেলার বেহাল সড়কগুলো আসন্ন ঈদুল আযহার আগে সংস্কারের জোর দিয়েছেন। এ বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের দ্রæত উদ্যোগ নিতে বলা হয়েছে। এছাড়াও স্কুল চলাকালীন সময়ে কোচিং বন্ধ রাখা এবং এমপিওভূক্ত শিক্ষকরা কোচিংয়ের সাথে জড়িত থাকলে কঠোর ব্যবস্থা নেয়ার বিষয়েও সিদ্ধান্ত নেয়া হয়েছে সভায়।
জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দিনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন মাসিক আইন শৃঙ্খলা বিষয়ক কমিটির উপদেষ্টা জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সাতক্ষীরা-০২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, তালা-কলারোয়া-০১ আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, পুলিশ সুপার মোঃ আলতাফ হোসেন, সাতক্ষীরা সিভিল সার্জন ডা. তওহীদুর রহমান, সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল খালেক, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল লতিফ খান, সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) মেরিনা আক্তার, সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বারী, জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, জেলা শিক্ষা অফিসার এস. এম ছায়েদুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার আতিকুল হক, জেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ আব্দুল মান্নান, জেলা সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক দেবশীষ বিশ^াস, সাতক্ষীরা সড়ক ও জনপদের সহকারী প্রকৌশলী গিয়াস উদ্দিন, আশাশুনি উপজেলা নির্বাহী অফিসার সুষমা সুলতানা, দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার হাফিজ আল আসাদ, তালা উপজেলা নির্বাহী অফিসার ফরিদ হোসেন, কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার, কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার গোলাম মাইনুদ্দীন, বিআরটিএ’র সাতক্ষীরা সার্কেলের সহকারী পরিচালক প্রকৌশলী তানভীর আহমেদ চৌধুরী, কাউন্সিলর জ্যোৎন্সা আরা প্রমুখ। এছাড়া, সভায় কমিটির সদস্য ও প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
জেলা মাসিক আইন শৃঙ্খলা বিষয়ক কমিটির সভায় সাতক্ষীরায় সড়কের বেহাল দশা, আগামী পবিত্র ঈদুল আযহার আগে দ্রæত নিরসন, যানজট নিরসন, জঙ্গি তৎপরতা ও মাদক রোধ সংক্রান্ত, সীমান্ত এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার, সড়ক ও জনপদ এবং পানি উন্নয়ন বোর্ডের কাজের উন্নয়ন কার্যক্রম বিষয়, স্কুল চলাকালীন সময়ে কেচিং বন্ধ রাখা, এমপিওভূক্ত শিক্ষকদের কোচিং বাণিজ্যের অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় জানানো হয়, জেলার থানা ওয়ারী মামলা অনুযায়ী জুলাই ২০১৭ মাসে মামলা হয়েছে ২৯৬টি মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ