Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

উত্তরা ইউনিভার্সিটিতে আলাউদ্দিন আল আজাদ গ্রন্থ সংগ্রহ উদ্বোধন

| প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

গত ৯ আগস্ট উত্তরা ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হয় আলাউদ্দিন আল আজাদ গ্রন্থ সংগ্রহ উদ্বোধন অনুষ্ঠান। প্রয়াত সব্যসাচী লেখক আলাউদ্দিন আল আজাদের সহধর্মিনী অধ্যাপক জামিলা আজাদ লেখকের ব্যক্তিগত সংগ্রহ উত্তরা ইউনিভার্সিটির লাইব্রেরীকে দান করেন। অনুষ্ঠান উপলক্ষ্যে “রবীন্দ্রনাথেন গ্রন্থাগার ভাবনা” বিষয়ে বক্তব্য রাখেন ভারতের রবীন্দ্রীভারতী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. শ্রীমতি জোৎ¯œা চট্টোপধ্যায়। অনুষ্ঠানে আলাউদ্দিন আল আজাদের সাহিত্য ও ব্যক্তিজীবনের ওপর বক্তব্য রাখেন নজরুল গবেষক প্রফেসর এমিরিটাস ড. রফিকুল ইসলাম। আলাউদ্দিন আল আজাদের সাহিত্যকর্মের ওপর বিশ্লেষণধর্মী বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ড. ইয়াসমিন আরা লেখা। অনুষ্ঠানে ভাষা আন্দোলনে আলাউদ্দিন আল আজাদের ভূমিকা বিষয়ে তথ্যসমৃদ্ধ বক্তব্য উপস্থাপন করেন ইতিহাস গবেষক এম.আর.মাহবুব।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মানবিক ও সমাজ বিজ্ঞান অনুষদের ডিন, বাংলাসহ বিভিন্ন বিভাগের সভাপতি, শিক্ষক, ও শিক্ষার্থীবৃন্দ। উত্তরা ইউনিভার্সিটির ভিসি ড.এম.আজিজুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। - প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ