Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর নির্দেশিত পাঠ্যসূচি বহাল রেখে দেশবাসীকে পক্ষ রাখতে হবে -বিভিন্ন ইসলামী নেতৃবৃন্দ

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

| প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : পাঠ্যসুচির বিষয়ে প্রধানপ্রন্ত্রীর নির্দেশনাকে উপেক্ষা করা হচ্ছে বলে বিভিন্ন ইসলামী সংগঠনের নেতৃবৃন্দ মন্তব্য করে পৃথক পৃথক বিবৃতি দিয়েছেন। নেতৃবৃন্দ বলেন, নাস্তিক্যবাদী গোষ্ঠী দেশে হিন্দুত্ববাদকে প্রতিষ্ঠা করার জন্য উঠেপড়ে লেগেছে। প্রধানমন্ত্রীর নির্দেশিত পাঠ্যসূচি বহাল রেখে দেশবাসীকে পক্ষ রাখতে হবে।
ইসলামিক বুদ্ধিজীবী ফ্রন্ট
ইসলামিক বুদ্ধিজীবী ফ্রন্টের আহŸায়ক ইঞ্জিনিয়ার সৈয়দ আব্দুল হান্নান আল হাদী বলেছেন, কিছু বাম ও নাস্তিকের দ্বারা তৈরী হিন্দুত্ববাদী ও নাস্তিক্যবাদী পাঠ্যসূচির প্রধানমন্ত্রীর নির্দেশিত সংশোধনী পরিবর্তনের চক্রান্ত চলছে। বাম ও নাস্তিকদের নিয়ে পাঠ্যসূচি প্রণয়নের নতুন কমিটি করে এ চক্রান্ত চালানো হচ্ছে। অথচ প্রধানমন্ত্রীর নির্দেশিত সংশোধনের কারণে তিনি দেশবাসীর প্রশংসা কুড়িয়েছেন। প্রধানমন্ত্রীর এ অর্জনকে ধূলিস্যাৎ করতে বাম ও নাস্তিকদের কমিটি পাঠ্যসূচিকে সংশোধনের পূর্বাবস্থায় ফিরিয়ে নিতে পান্ডুলপি প্রণয়ন সম্পন্ন করছে। এরাই বঙ্গবন্ধুকে বিতর্কিত করে হত্যার পরিবেশ তৈরী করেছিল। এরা আবার বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে বিতর্কিত করে ইসলাম ও জনবিচ্ছিন্ন করতে চাচ্ছে। প্রধানমন্ত্রী এ চক্রান্তের বিষয়ে সজাগ থেকে মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক পাঠ্যসূচি প্রণয়নের ব্যবস্থা করে চরিত্রগঠনমূলক ধর্মীয় মূল্যবোধ ও মানবিক মর্যাদা ও ন্যায় বিচারের শিক্ষার ধারা বজায় রাখার ব্যবস্থা নিয়ে দেশপ্রেমিক সুনাগরিক গড়ে তুলতে হবে।
জাতীয় তাফসীর পরিষদ
জাতীয় তাফসীর পরিষদের চেয়ারম্যান মাওলানা আহমদ আবদুল কাইয়ূম বলেছেন, পাঠ্যসূচি থেকে নাস্তিক্যবাদ ও হিন্দুত্ববাদী লেখাগুলো সংশোধনের জন্য দেশের সকল ইসলামপন্থি দলগুলো কঠোর কর্মসুচি পালন করে। শেষতক আন্দোলনের কাছে নত হয়ে সরকার সিলেবাস পরিবর্তনের সিদ্ধান্ত নেয়। ফলে দেশবাসীর কাছে প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা সৃষ্টি হয়। এখন পুনরায় সিলেবাস সংশোধনের চেষ্টা করা হচ্ছে। নাস্তিক্যবাদী ও হিন্দুত্ববাদী চক্রান্ত রুখে দিতে হবে।
ইসলামী আন্দোলন ঢাকা জেলা
ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা সভাপতি আলহাজ্ব সৈয়দ আলী মোস্তফা বলেছেন, কিছু বাম ও নাস্তিকের দ্বারা তৈরী হিন্দুত্ববাদী ও নাস্তিক্যবাদী পাঠ্যসূচির প্রধানমন্ত্রীর নির্দেশিত সংশোধনী পরিবর্তনের চক্রান্ত চলছে। এধরণেল ইসলামবিরোধী চক্রান্ত রুখে দিতে হবে। ইসলামী জনতা পুনরায় মাঠে আন্দোলনের মাধ্যমে নাস্তিক্যবাদী ষড়যন্ত্র প্রতিহত করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ