Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাবিতে দরপত্র ছাড়াই গাড়ি মেরামত!

| প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

জাবি সংবাদদাতা : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দুটি বড় হিনো বাস দুই বছর আগে ‘দরপত্র’ ছাড়া মেরামতের জন্য রাজধানীর একটি ওয়ার্কশপে দেওয়া হয়। কিন্তু প্রশাসনের অবহেলায় এখনো পর্যন্ত বাস দুটি মেরামত হয়নি। যারফলে বিশ্ববিদ্যালয়ের পরিবহন সেবায় সৃষ্টি হচ্ছে নানা সমস্যা।
বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী, দুই লাখ টাকার উপরে কোন গাড়ি মেরামত বাবদ খরচ করতে হলে পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে উন্মুক্ত দরপত্রের (ওটিম) মাধ্যমে সর্বনিম্ন দরদাতা বাছাই করে কাজ দিতে হবে। কিন্তু ‘দরপত্র’ ছাড়া ২০১৫ সালের ৩ মার্চ ২২ লাখ টাকা চুক্তিতে বিশ্ববিদ্যালয়ের তিনটি হিনো বড় বাস মেরামতের জন্য দেওয়া হয়েছে। ইঞ্জিন পরিবর্তন, ডেন্টিং-পেইন্টিং এবং অন্যান্য কাজের জন্য গাবতলীর ‘আনোয়ার ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপে’ দেওয়া হয়। কিন্তু ওয়ার্কশপে দুই বছর অতিবাহিত হলেও এখনো দুটি গাড়ির মেরামত হয়নি। বাস দুটি দীর্ঘ দুই বছর বাইরে অযতেœ অবহেলায় পড়ে থাকার কারণে এখন অকেজো অবস্থা।
এ বিষয়ে ওয়ার্কশপের প্রোপাইটার মো. আনোয়ার হোসেন ইনকিলাবকে বলেন, ‘প্রায় দুই বছর আগে গাড়ি গুলো মেরামতের জন্য আমার এখানে দেওয়া হয়েছে। কিন্তু তারপর ওনারা (বিশ্ববিদ্যালয় প্রশাসন) টাকাও দেয়না কাজও করায় না। আমার টাকা পরিশোধ করে দিলে আমি দুই মাসের মধ্যে গাড়ি গুলো ঠিক করে দিতে পারবো।’ তবে তিনি আরো বলেন, ‘এ দুই বছর গাড়ি গুলো বাইরে থেকে এখন যে অবস্থা হয়েছে, তাতে গাড়ি গুলো ঠিক না করে কেজি হিসেবে বিক্রি করে দিলেই ভাল।’
এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন বাস গুলো মেরামতের জন্য দুই বছর আগে রেজিস্ট্রার আবু বকর সিদ্দিককে প্রধান করে একটি কমিটি গঠন করে। কিন্তু দুই বছর অতিবাহিত হলেও এ কমিটি তিনটি বাসের মধ্যে দুটি বাস এখনো ঠিক করতে পারেনি।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক ইনকিলাবকে বলেন, ‘একটা বাস আমরা ঠিক করেছি চলে কিনা ঠিকঠাক মত তা দেখার জন্য। এখন দেখছি বাসটা সুন্দর মত চলছে। এবার আমরা বাকি দুইটা বাস ঠিক করবো।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ