Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চীনে বাস দুর্ঘটনায় নিহত ৩৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৭, ৩:১১ পিএম

চীনের উত্তর-পশ্চিমাঞ্চলে এক বাস দুর্ঘটনায় অন্তত ৩৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১৩ জন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। চীনের রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে এ খবর দিয়েছে আল-জাজিরা। খবরে বলা হয়, বৃহস্পতিবার শানসি প্রদেশে শিয়ান-হানঝং হাইওয়েতে লুয়াং শহরে যাবার সময় যাত্রীবাহী বাসটি একটি টানেলের সঙ্গে ধাক্কা খেলে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় একমাত্র বাসটিই ক্ষতিগ্রস্ত হয়েছে কি না সে বিষয়ে কোন তথ্য জানা যায়নি। স্থানীয় জন নিরাপত্তা-মন্ত্রী গুয়ো শেংকুন ঘটনাটি খতিয়ে দেখার জন্যে একটি তদন্তের নির্দেশ দিয়েছেন।

খবরে আরও বলা হয়, চীনে এরকম দুর্ঘটনা বিরল কিছু নয়। দ্রুতগতি, আগ্রাসীভাবে গাড়ি চালানো ও পর্যাপ্ত পরিমাণ ব্রেকিং দূরত্ব না থাকার কারণে প্রায়শই এরকম দুর্ঘটনা ঘটে চীনের বিভিন্ন অঞ্চলে। প্রতিবছর কি পরিমান দুর্ঘটনা ঘটে সে বিষয়ে কোন পরিসংখ্যান প্রকাশ করেনা চীন। কিন্তু ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশেনের অনুমান অনুসারে, ২০১৩ সালে চীনে বিভিন্ন রাস্তায় এমন দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে প্রায় ২ লাখ ৫০ হাজারের মতন মানুষ। বিশেষ করে গ্রামীন রাস্তাগুলোতে এসব ঘটনা বেশি ঘটে থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ