Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হযরত শাহজালাল (রহ.)-এর ওরস মোবারক কাল শুরু

ভক্ত-আশেকানদের আনাগোনায় মুখরিত মাজার

| প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

ফয়সাল আমীন, সিলেট থেকে ঃ আগামীকাল শনিবার থেকে শুরু হচ্ছে হযরত শাহজালাল (রহ.)-এর ৬৯৮ তম ওরস মোবারক। দু’দিনব্যাপী এই ওরস মোবারককে ঘিরে শাহজালালের দরগাহ এলাকায় শুরু হয়েছে ব্যাপক প্রস্তুতি। শান্তিপূর্ণভাবে ওরস মোবারক সম্পন্ন করতে প্রশাসন এবং মাজার কর্তৃপক্ষ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।
ওরস মোবারক সফলভাবে সম্পন্ন করতে ৫ স্থরের নিরাপত্তা বলয় তৈরি করেছে আইনশৃংখলা বাহিনী। দরগাহ এলাকায় বসানো হয়েছে অত্যাধুনিক সিসি ক্যামেরা। পুলিশ এবং মাজার সংশ্লিষ্টদের সাথে কথা বলে এ তথ্য পাওয়া গেছে।
প্রতি বছর আরবি জিলক্বদ মাসের ১৯ ও ২০ তারিখ দু’দিনব্যাপি হযরত শাহজালাল (রহ.)- এর ওরস মোবারক অনুষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় এবারও পালিত হচ্ছে পবিত্র ওরস মোবারক । শনিবার সকাল থেকে শুরু হয়ে রোববার ভোরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এই ওরস।
মাজার কর্তৃপক্ষ জানায়, রেওয়াজ অনুযায়ী ওরসের দিন সকাল ৯টা থেকে শুরু হবে মাজারে গিলাফ চড়ানো। চলবে বিকাল পর্যন্ত। পরদিন আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে ওরসের আনুষ্ঠানিকতা। হযরত শাহজালাল (রহঃ) মাজার কমিটির সাধারণ সম্পাদক সামুন মাহমুদ খান এ তথ্য নিশ্চিত করেছেন। মাজারের নিরাপত্তায় অত্যাধুনিক সিসি ক্যামেরা বসানো হয়েছে বলেও জানান তিনি।



 

Show all comments
  • শাহজাহান ২১ নভেম্বর, ২০১৭, ৫:৫৩ পিএম says : 0
    বাংলা লেখর পাঠাইলে উত্তর পাবো ভাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ