Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

চোখে ৮টি পাথর

| প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা : ঠাকুরগাঁও স্বাস্থ্যসেবা হাসপাতালে এক চক্ষু রোগীর অপারেশন করে আটটি পাথর বের করেছেন চিকিৎসক। তাৎক্ষনিক ঢাকা জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট বিভাগকে অবগত করলে তারা জানান, দেশে এটি চক্ষু বিজ্ঞানে বিরল ঘটনা। একটি চোখ থেকে অপারেশন করে আটটি পাথর বের করা সম্ভব হয়েছে। গতকাল সকালে চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন ডা: ইসলাম হোসেন সরকার এই অপারেশন করে পাথর বের করেন।
জানা গেছে, ঠাকুরগাঁও সদর উপজেলা দৌলতপুর গ্রামের পুতুল রানী (২৪) দীর্ঘদিন থেকে চোখের সমস্যায় ভুগছিলেন। মঙ্গলবার সকালে স্বাস্থ্যসেবা হাসপাতালে চক্ষু চিকিৎসক ডা: ইসলাম হোসেন সরকার তার চোখ দেখালে ডাক্তার অপারেশন করানোর পরামর্শ দেন। গতকাল অপারেশন করতে গিয়ে ডাক্তার রোগীর চোখে অনেকগুলো পাথর দেখত পান এবং অপারেশন করিয়ে চোখ হতে পাথর সরিয়ে ফেলেন। গতকাল দুপুরে ঠাকুরগাঁও স্বাস্থ্যসেবা হাসপাতালে এ বিষয়ে সাংবাদিকদের সাথে এক আলোচনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁও স্বাস্থ্যসেবা হাসপাতাল ডায়াবেটিস সমিতির সভাপতি অধ্যক্ষ রাজিউর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল গোফরান, চিকিৎসক ডা: ইসলাম হোসেন সরকার, সাংবাদিক মনসুর আলী প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ