Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

জ্বালানি নিরাপত্তা দিবসে কর্ণফুলী গ্যাসের বর্ণাঢ্য র‌্যালি

| প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


চট্টগ্রাম ব্যুরো : জাতীয় জ্বালানি নিরাপত্তা দিবস’১৭ উদযাপন উপলক্ষে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের (কেজিডিসিএল) উদ্যোগে গতকাল (বুধবার) বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম চত্বর হতে শুরু হয়ে প্রেসক্লাবের সামনে সমাবেশে মিলিত হয়। সমাবেশে প্রধান অতিথি কেজিডিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক মোঃ আইয়ুব খান চৌধুরী জাতীয় জ্বালানি নিরাপত্তা দিবসের তাৎপর্য তুলে ধরে বলেন, ১৯৭৫ সালের ৯ আগস্ট তৎকালীন বাংলাদেশ সরকার শেল অয়েল কোম্পানীর কাছ থেকে পাঁচটি গ্যাস ফিল্ড যথা- তিতাস, বাখরাবাদ, হবিগঞ্জ, কৈলাশটিলা ও রশিদপুর গ্যাস ফিল্ড কিনে জ্বালানি খাতে সরকারি মালিকানার শুভসূচনা করেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দূরদর্শী চিন্তা ও বিচক্ষণতায় বাংলাদেশ সরকার মাত্র ৪.৫ মিলিয়ন পাউন্ড স্টার্লিং মূল্যে উল্লেখিত পাঁচটি গ্যাস ফিল্ড ক্রয় করে। যা বাংলাদেশের জ্বালানি ক্ষেত্রে এবং দেশের অর্থনীতিতে অসামান্য অবদান রেখে চলছে। বঙ্গবন্ধুর এ অবদানকে স্মরণীয় করে রাখতে সরকারিভাবে ৯ আগস্ট ‘জাতীয় জ্বালানি নিরাপত্তা দিবস’ হিসেবে উদযাপিত হচ্ছে।
সমাবেশে উপস্থিত ছিলেন মহাব্যবস্থাপক (প্রশাসন) মোঃ ফিরোজ খান, মহাব্যবস্থাপক (বিপণন) প্রকৌশলী মোহাম্মদ আলী, মহাব্যবস্থাপক (অপারেশন) প্রকৌশলী মনজুরুল হক, মহাব্যবস্থাপক (পরিকল্পনা ও উন্নয়ন) ও অফিসার্স ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী আনিছ উদ্দিন আহমদ, কেজিডিসিএল কর্মচারী সংসদ (সিবিএ)’র সভাপতি ফরিদ আহমদ ও সাধারণ সম্পাদক মোঃ আসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ