Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

ঈদের আগে ৬ দলের সঙ্গে সংলাপের তারিখ নির্ধারণ

| প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আগামী ২৪ আগস্ট থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এছাড়া আগামী ২৮ ও ৩০ তারিখেও দলগুলোর সঙ্গে বসবে ইসি। গতকাল বুধবার কমিশন সূত্রে এ তথ্য জানা গেছে। আগামী ২৪, ২৮ ও ৩০ আগস্ট রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। প্রতিদিন সকালে একটি ও বিকেলে একটি এভাবে রাজনৈতিক দলগুলোর সঙ্গে বসার পরিকল্পনা গ্রহণ করছে ইসি। আগামী ২৪ আগস্ট সকাল ১১ টায় বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ (নিবন্ধনক্রম ৪২) বিকেল ৩টায় বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট (মুক্তিজোট) (নিবন্ধন ৪১), ২৮ আগস্ট সকাল ১১টায় বাংলাদেশ মুসলীম লীগ-বিএমএল (নিবন্ধন ৪০), বিকেল ৩ টায় খেলাফত মজলিশ (নিবন্ধন ৩৮), ৩০ আগস্ট সকাল ১১ টায় বাংলাদেশ বিল্পবী ওয়ার্কার্স পার্টি (নিবন্ধন ৩৭) ও বিকেল ৩ টায় জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা (নিবন্ধন ৩৬) এর সঙ্গে সংলাপে বসবে কমিশন। এর আগে অক্ষর ভিত্তিক তালিকা করলেও এবার সংলাপের জন্য ক্রম সংখ্যাকে ব্যবহার করবে কমিশন। এক্ষেত্রে কমিশনের নিবন্ধনের তালিকায় ক্রম অনুসারে শেষ থেকে সংলাপ শুরু করা হবে।
ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ ইনকিলাবকে বলেন, নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর শেষ দিকের ক্রম থেকে এই সংলাপ শুরু করা হবে। ঈদুল আজহার আগে ৬টি এবং পরে ১০ সেপ্টেম্বর থেকে বাকি ৩৪টি দলের সঙ্গে সংলাপে বসবে ইসি। প্রতিদিন সকালে ও বিকেল এই সংলাপ হবে। প্রত্যেক দল থেকে ১০ জন করে প্রতিনিধি অংশ নিতে পারবেন। তবে এ সংখ্যা বাড়তেও পারে। ভারপ্রাপ্ত সচিব বলেন, এর আগে আগামী ১৬ ও ১৭ আগস্ট অংশ নিচ্ছেন সংবাদমাধ্যমের প্রতিনিধিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ