Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চার্জশিটে প্রধান আসামিকে বাদ দেয়ায় রাষ্ট্রপক্ষের নারাজি

চট্টগ্রাম বন্দরে কোকেন পাচার

| প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বন্দর দিয়ে সূর্যমুখী তেলের আড়ালে তরল কোকেন পাচারের ঘটনায় চোরাচালান মামলায় পুলিশের দেওয়া অভিযোগপত্রে প্রধান আসামী নুর মোহাম্মদকে বাদ দেয়ায় আদালতে নারাজি জানিয়েছে রাষ্ট্রপক্ষ। মহানগর দায়রা জজ মো. শাহে নূর গতকাল (বুধবার) রাষ্ট্রপক্ষের ওই নারাজি আবেদন গ্রহণ করে শুনানির জন্য ২৩ আগস্ট শুনানির দিন রেখেছেন।
মহানগর পিপি মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, যে কোম্পানির আনা সূর্যমুখী তেলের মধ্যে কোকেন এসেছিল, সেই খান জাহান আলী লিমিটেডের মালিক নূর মোহাম্মদকে বাদ দিয়ে অভিযোগপত্র দেওয়ায় আমরা নারাজি দিয়েছি। এ মামলার তদন্ত কর্মকর্তা চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) মো. কামরুজ্জামান গত ১৪ মে নূর মোহাম্মদের নাম বাদ দিয়ে আদালতে ওই অভিযোগপত্র দেন।
একই ঘটনায় মাদক আইনে করা মামলার তদন্ত শেষেও নূর মোহাম্মদকে বাদ দিয়ে অভিযোগপত্র দিয়েছিল পুলিশ। কিন্তু পরে আদালতের নির্দেশে র‌্যাব তদন্ত করে সম্পূরক অভিযোগপত্র দেয়; সেখানে নূর মোহাম্মদকেও আসামি করা হয়। র‌্যাবের দেওয়া সেই অভিযোগপত্রে বলা হয়, আমদানিকারক প্রতিষ্ঠানের মালিক নূর মোহাম্মদের জ্ঞাতসারেই ভোজ্যতেলের মাধ্যমে তরল কোকেন আনা হয়েছিল। চোরাচালান মামলার তদন্ত কর্মকর্তা কামরুজ্জামান তার অভিযোগপত্রে আটজনকে আসামি করেছেন। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত ২০১৫ সালের ৭ জুন চট্টগ্রাম বন্দরে থাকা একটি কন্টেইনার আটক করে সিলগালা করে দেয় শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। পরে পরীক্ষা করে তাতে তরল কোকেনের অস্তিত্ব পাওয়া যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ