Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

টেকনাফে আন্তঃদেশীয় ডাকাত

| প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

দলের ২ সদস্য গ্রেফতার ১৭টি অস্ত্র ৪২২ রাউন্ড গুলি উদ্ধার
চট্টগ্রাম ব্যুরো : কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফের দুর্গম পাহাড়ী এলাকায় অভিযান চালিয়ে আন্তঃদেশীয় (বাংলাদেশ-মিয়ানমার) ডাকাত দল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত হাকিম গ্রæপের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। উদ্ধার করা হয়েছে বিভিন্ন প্রকারের ১৭টি আগ্নেয়াস্ত্র ও ৪২২ রাউন্ড গোলাবারুদ। র‌্যাব-৭ চট্টগ্রামের একটি চৌকস দল গত সোমবার গভীর রাতে ওই এলাকায় এ অভিযান পরিচালনা করে। গ্রেফতারকৃতরা হলো- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত আন্তঃদেশীয় ডাকাত দলের সদস্য শমসু আলম (২২) ও ফরিদ উল্লাহ (৩৭)। তাদের কাছ থেকে ১৫টি ওয়ানশুটার গানসহ ১৭টি আগ্নেয়াস্ত্র ও ৪২২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক সিনিয়র এসপি আমিরুল্লাহ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই দুই ডাকাত দীর্ঘদিন যাবত বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে ডাকাতি, খুন, অপহরণ করে মুক্তিপণ আদায় ও চাঁদাবাজি করার কথা স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে কক্সবাজারের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। উল্লেখ্য, গত ৮ জুন কুখ্যাত ডাকাত আবদুল হাকিমের অন্যতম সহযোগী ও শ্যালক নুরুল আফসারকে ৫টি অস্ত্র ও ১০ রাউন্ড গুলিসহ গ্রেফতার করেছিল র‌্যাব-৭ চট্টগ্রামের একটি টিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ