Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্যবসায়ীক ধারণা উপস্থাপনে হেলসিঙ্কিতে যাচ্ছে তরুণ বাংলাদেশি উদ্যোক্তারা

| প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বৈশ্বিক বিনিয়োগকারীদের সামনে ব্যবসায়িক ধারণা উপস্থাপনে ফিনল্যান্ডের হেলসিঙ্কিতে যাচ্ছে তিনটি দল। ৩৭টি দলের মধ্যে তারা বিজয়ী নির্বাচিত হয়েছে। প্রামীণফোনের হোয়াইট বোর্ডের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশে আয়োজিত ¯øাশ গেøাবাল ইমপ্যাক্ট অ্যাকসেলেরেটর (জিআইএ)- এর মাধ্যমে এ সুযোগ পাচ্ছে তরুণ বাংলাদেশি উদ্যোক্তারা। ফিনল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয় ও বিশ্বব্যাপী অন্যান্য অংশীদারদের যৌথ সহযোগিতায় বাংলাদেশে ¯øাশ জিআইএ অনুষ্ঠিত হয়। ইউরোপের শীর্ষস্থানীয় স্টার্টআপ ও প্রযুক্তি বিষয়ক কর্মসূচি ¯øাশ জিআইএ স্টার্টআপ এবং প্রযুক্তি বিষয়ক অন্যান্য প্রতিষ্ঠান ও প্রতিষ্ঠান সংশ্লিষ্ট ব্যক্তিদের সাথে প্রথমসারির আন্তর্জাতিক বিনিয়োগকারী, নির্বাহী এবং মিডিয়ার সাথে সংযোগ স্থাপনে ভূমিকা পালন করে।
বিশ্বের অনেক দেশেই ¯øাশ স্থানীয় নানা কর্মসূচি, অনুষ্ঠান ও প্রতিযোগিতার আয়োজন করে যেখানে ওই দেশের স্টার্টআপগুলো নিজ দেশের প্রতিনিধিত্ব করার সুযোগের পাশাপাশি, বিজয়ী শীর্ষ তিন স্টার্টআপের একটি হিসেবে ¯øাশ জিআইএ’র মতো বৈশ্বিক প্ল্যাটফর্মে নিজেদের ব্যবসায়িক ধারণা উপস্থাপনের সুযোগ গ্রহণে কর্মসূচিতে অংশগ্রহণ করে।
¯øাশ জিআইএ’র বৈশ্বিক প্ল্যাটফর্মে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করতে পারে এমন স্টার্টআপের সন্ধানে এমল্যাবের সহযোগিতায় এ বছর বাংলাদেশে এ প্রতিযোগিতার আয়োজন করেছে গ্রামীণফোনের হোয়াইট বোর্ড। প্রতিযোগিতায় বিজয়ী তিন স্টার্টআপ হল সার্জ এঞ্জিনিয়ারিং (বহনযোগ্য বায়োগ্যাস প্ল্যান্ট), বিনো (শিক্ষার জন ভার্চুয়াল এনিমেশন) এবং জলপাই (গ্যাস নিস্বরণ খোজার আইওটি ডিভাইস)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ