Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ওসমানীনগরে পুলিশি বাধায় বাল্যবিয়ে পÐ

| প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা : সিলেটের ওসমানীনগর উপজেলায় বাল্য বিয়ে পন্ড করেছে থানা পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে বর-কনে কমিউনিটি সেন্টার থেকে পালিয়ে যায়। ঘটনাটি ঘটেছে উপজেলার উত্তর গোয়ালাবাজার সাদী মহল কমিউনিটি সেন্টারে।
পুলিশ সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার শেরপুর আজাদ বখত উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী কারীমা আক্তার সুমাইয়ার (১৪) বিয়ে ছিলো নবীগঞ্জ উপজেলার রাধাপুর গ্রামের মৃত ইর্শ্বাদ উল্যার পুত্র মোঃ শাহীন মিয়ার (৩৫) সাথে। পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী গতকাল সোমবার গোয়ালাবাজার একটি কমিউনিটি সেন্টারে মেহমান আসাও শুরু হয়। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌছলে বর-কনে পালিয়ে যায়। এ সময় থানা পুলিশ এ বিয়েকে বাল্য বিয়ে ঘোষণা করে আগত মেহমানদের সেন্টার থেকে বের করে দেয়। কনে কারীমা আক্তার সুমাইয়া নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের বনগাঁও গ্রামের কাজল মিয়ার মেয়ে ও বর শাহীন মিয়া (৩৫)নবীগঞ্জ উপজেলার রাধাপুর গ্রামের মৃত ইর্শ্বাদ উল্যার পুত্র। এসআই তোফাজ্জল হোসেন বলেন, আমরা খবর পেয়ে বিয়ের স্থলে গিয়ে বাল্য বিয়ে বন্ধ করে দিয়েছি। এ ব্যাপারে ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ মো. সহিদ উল্যাহ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বাল্য বিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। এ বিয়ে যাতে আগামীতে না হয় জন্য উভয় পক্ষের অভিভাবককে থানায় আসতে বলা হয়েছে।

বাড়ি নিয়ে করা রিট প্রত্যাহার চেয়ে আবেদন মওদুদের
স্টাফ রিপোর্টার : বিনা নোটিশে রাজউক কর্তৃক গুলশানের বাড়ি থেকে উচ্ছেদ কার্যক্রমের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট প্রত্যাহার চেয়ে আবেদন করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। গতকাল সোমবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত বেঞ্চে এই আবেদন করা হয়। আজ এই আবেদনের উপর শুনানি অনুষ্ঠিত হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ