Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যশোর হাসপাতালে ছাদের ধস ঠেকাতে বাঁশ, রোগীরা আতঙ্কে

যশোর হাসপাতালে ছাদের ধস ঠেকাতে বাঁশ, রোগীরা আতঙ্কে | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


যশোর থেকে রেবা রহমান : কংক্রিট ছাদের ধস ঠেকাতে বাঁশ ব্যবহার হয়েছে যশোর মেডিকেল কলেজ হাসপাতালের। কর্তৃপক্ষ ছাদের ধস ঠেকিয়েছেন বাঁশ দিয়ে। এতে রোগী, নার্স ও দর্শনার্থীদের মধ্যে সৃষ্টি হয়েছে রীতিমতো আতঙ্কে।
যশোর মেডিকেল কলেজ হাসপাতালের পুরনো দ্বিতল ভবনের নিচতলার বারান্দার ছাদের অংশে বড় ধরণের ফাটল ধরেছে। যে কোন মুহূর্তে ধসে পড়তে পারে। তাই কর্র্তপক্ষ তড়িঘড়ি বাঁশ এনে খুটি হিসেবে লাগিয়েছেন। হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য, ছাদে ফাটল ধরে ঝুকিপুর্ণ হলে ভবনটি মেরামত ও সংস্কারের জন্য ৬ আগস্ট গণপূর্ত বিভাগকে চিঠি দেয়া হয়েছে। চিঠিতে বলা হয়েছে, হাসপাতালের পুরনো সার্জারি ও মেডিসিন ওয়ার্ডের বারান্দার বিম ও ছাদে ফাটল ধরে গ্রিলের উপর রয়েছে। যে কোন মুহূর্তে গ্রিল ভেঙ্গে দুর্ঘটনা ঘটতে পারে। সরেজমিনে দেখা গেছে, ছাদের পলেস্তরা খসে পড়ে রড বেরিয়ে গেছে। গণপুর্ত বিভাগ বাঁশ দিয়ে ধস ঠেকানোর ব্যবস্থা করে।
বাঁশ দিয়ে ছাদের ধস ঠেকানোর পর ওই ওয়ার্ডের রোগীদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। যশোর রোগী কল্যাণ সমিতির সদস্য শফিকুল ইসলাম পারভেজ বলেন, ‘বাংলাদেশ স্বাধীন হওয়ার পর থেকে এই বিল্ডিং সংস্কার করতে দেখিনি। যার কারণে এ ফাটলের ঘটনা ঘটেছে। যদি কর্তৃপক্ষ আগে থেকে ব্যবস্থা নিতেন তাহলে এ অবস্থার সৃষ্টি হতো না’। হাসপাতালে দায়িত্বরত নার্স শিরিন সুলতানা ও শাহানারা বেগম বলেন, শনিবার ডিউটিতে এসে ফাটলের স্থানে খুঁটি দেওয়া দেখছি। খুবই আতংকের মধ্যে আছি।’ গণপুর্ত বিভাগ বলেছে,‘বড় ধরনের ক্ষয়ক্ষতি এড়াতে বাঁশ দিয়ে ছাদ ঠেকিয়ে রাখা হয়েছে। জরুরি ব্যবস্থা নেওয়ার জন্য কর্তৃপক্ষকে জানানো হয়েছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ