Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নারী লাঞ্ছনার অভিযোগে ছাত্রলীগ নেতা বহিষ্কার

| প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইডেন কলেজের দুই ছাত্রী লাঞ্ছনার অভিযোগে ছাত্রলীগের এক কেন্দ্রীয় নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বহিস্কৃত মিজানুর রহমান পিকুল কেন্দ্রীয় কমিটির উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের ছাত্র।
জানা গেছে, রোববার রাত ৮টার দিকে পলাশী বাজারে রুহুল আমিন নামে এক ব্যক্তির সঙ্গে গায়ে ধাক্কা লাগে ছাত্রলীগ নেতা পিকুলের। এতে রুহুল আমিনের ওপর চড়াও হয়ে তাকে গালিগালাজ ও মারধর করেন পিকুল। এসময় রুহুল আমিনের সঙ্গে থাকা তার স্ত্রী ও শ্যালিকা (ইডেন কলেজের ছাত্রী) প্রতিবাদ করায় তাদেরও মারতে উদ্যত হয়। এক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের এসএম হলে ফোন দিয়ে অনুসারী ১৫/২০ জনকে নিয়ে এসে দুই নারীকে লাঞ্ছিত করে পিকুল।
এ ঘটনার পর সেদিনই রাজধানীর চকবাজার থানায় লাঞ্ছনার লিখিত অভিযোগ করে ভুক্তভোগী দুই নারী। নারী লাঞ্ছনার অভিযোগ আসার পর সংগঠনের নেতাকে সাময়িক বহিষ্কার করে কারণ দর্শানোর নোটিস দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। সংগঠনের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়- কেন্দ্রীয় কমিটির উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক মিজানুর রহমান পিকুলকে দলীয় শৃঙ্খলাভঙ্গের দায়ে ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হল এবং কেন স্থায়ী বহিস্কার করা হবে না তা আগামী ৪৮ ঘণ্টার মধ্যে কারণ দর্শাতে নির্দেশ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ