Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

৫৭ ধারা বাতিলের দাবিতে বগুড়া ও খুলনার মানববন্ধন

| প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


খুলনা ব্যুরো: মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন (এমইউজে) খুলনার আয়োজনে আইসিটি এ্যাক্টের ৫৭ধারা বাতিলের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজে ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল সকালে খুলনা প্রেসক্লাবের সামনে মানববন্ধন চলাকালে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করার জন্য ৫৭ ধারা নামক কালাকানুন তৈরি করেছে। এর মাধ্যমে সংবাদপত্র ও গণমাধ্যমের স্বাধীনতা খর্ব করা হচ্ছে। তারই অংশ হিসেবে দেশব্যাপী সাংবাদিকদের বিরুদ্ধে মামলা, গ্রেফতার, নির্যাতন ও হয়রানি শুরু হয়েছে। গণতন্ত্র ও ৫৭ ধারা এক সাথে চলতে পারে না। এই কালাকানুন বাতিল, তথ্যমন্ত্রী, প্রাণী সম্পদ প্রতিমন্ত্রীর পদত্যাগ, খুলনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কাজী মোতাহার রহমান, সময়ের খবর’র রিপোর্টার সোহাগ দেওয়ান ও ডুমুরিয়ার সাংবাদিক আব্দুল লতিফ মোড়লসহ সকল মিডিয়াকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।
মো: আনিসুজ্জামানের সভাপতিত্বে ও আব্দুর রাজ্জাক রানার পরিচালনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজের নির্বাহী সদস্য এহতেশামুল হক শাওন।
বগুড়ায় অবস্থান কর্মসুচি পালন
বগুড়া ব্যুরো: মানবাধিকার হরণকারী ৫৭ ধারাসহ সকল কালা-কানুন বাতিল, বন্ধ মিডিয়া চালু, সাংবাদিকদের বিরুদ্ধে সকল মিথ্যা মামলা প্রত্যাহার এবং নবম ওয়েজ বোর্ড বাস্তবায়নের দাবিতে রাজপথে অবস্থান কর্মসূচি পালন করেছে বগুড়ার সাংবাদিকরা। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) ডাকে দেশব্যাপী রাজপথে অবস্থান কর্মসূচির আলোকে রোববার বেলা ১১টায় সাংবাদিক ইউনিয়ন বগুড়া’র উদ্যোগে বগুড়া প্রেসক্লাবের সামনের রাস্তায় অবস্থান কর্মসূচি পালিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ