Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কিস্তির টাকা দিতে না পারায় ছাগল নিয়ে গেছে এনজিও কর্মীরা

| প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


নজির হোসেন নজু, সৈয়দপুর (নীলফামারী) থেকে : নীলফামারীর সৈয়দপুরে হতদরিদ্র এক নারী এনজিও থেকে নেয়া ঋণের কিস্তি দিতে না পারায় ৬টি ছাগল নিয়ে গেছে এনজিও কর্মীরা। ছাগল ফেরত না পাওয়ায় স্থানীয় থানায় লিখিত অভিযোগ করেছে ওই সদস্য। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
অভিযোগে জানা গেছে, সৈয়দপুর উপজেলার সেলফ হেলফ এন্ড রিহেবিলিটেশন প্রোগ্রাম (শার্প) নামের একটি স্থানীয় এনজিওর শাখা অফিস রয়েছে কামারপুকুর বাজারে। ওই শাখা অফিসের পার্শ্ববর্তী বকসাপাড়া এলাকার মজিয়া খাতুন গত ৮ জানুয়ারী ১৪ হাজার টাকা ঋণ হিসেবে গ্রহণ করে প্রতিবেশী আইয়ুব আলীর স্ত্রী নিলুফাকে ধার দেয়। পরবর্তীতে নিলুফা আক্তার প্রতি সপ্তাহের সোমবার ৩৫০ টাকা হারে কিস্তি পরিশোধ করছেন। নিলুফা আক্তার ওই এনজিও’র সদস্য না হলেও এনজিও কর্মীরা তার কাছ থেকেই কিস্তি আদায় করছিল। কিন্তু নিলুফার স্বামী সড়ক দুর্ঘটনায় আহত হওয়ায় তিনি গত সোমবার কিস্তি দিতে পারেননি। ফলে এনজিও কর্মীরা নিলুফা ও তার স্বামীকে তৎখনাৎ টাকা পরিশোধের জন্য চাপ দেয়।
এবিষয়ে শার্প’র নির্বাহী পরিচালক মাহবুব-উল-আলমের সাথে কথা হলে তিনি জানান, এ অনাকাঙ্খিত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করছি। তদন্ত করে এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করব।
সৈয়দপুর উপজেলার নবাগত নির্বাহী অফিসার বজলুর রশীদ বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, হতদরিদ্রদের উন্নয়ন ঘটছে। এরকম সময়ে কোন এনজিও’র হাতে হতদরিদ্র কেউ নির্যাতনের শিকার হবেন এটা মেনে নেয়া যায় না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ