Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আইন মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠক করতে চাই : প্রধান বিচারপতি

| প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নিম্ন আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলাসংক্রান্ত বিধিমালার গেজেট প্রকাশে সরকারকে আরও দুই সপ্তাহ সময় দিয়েছে সর্বোচ্চ আদালত। অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম গতকাল রোববার আরও চার সপ্তাহ সময়ের আবেদন করলে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ছয় বিচারকের আপিল বেঞ্চ দুই সপ্তাহ সময় মঞ্জুর করে।
শুনানিতে প্রধান বিচারপতি বলেন, আইনমন্ত্রী অসুস্থ সেটা পেপার (পত্রিকা) পড়ে জেনেছি। ওনি (আইনমন্ত্রী আনিসুল হক) হাসপাতালে নাকি বাসায় ছিলেন জানলে আমরা তো দেখতে যেতে পারতাম। ঠিক আছে, তিনি (আইনমন্ত্রী) অসুস্থ। আমরা বসব, তিনি আসবেন। না হলে আমি এক কথা বলব, তিনি আরেক জায়গায় আরেক কথা বলবেন, ফাঁক থেকে যাবে। প্রধান বিচারপতি বলেন, আমরা সবাইকে নিয়ে আইন মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠক করতে চাই। আমার ব্রাদাসরা (বিচারপতিরা) অপেক্ষায় আছে।
গত ৩০ জুলাই আইন মন্ত্রণালয় থেকে জমা দেয়া খসড়া গ্রহণ না করে আলোচনায় বসার আহ্বান জানান আপিল বিভাগ। আইনমন্ত্রী এক আলোচনা সভায় বলেন,আগামী বৃহস্পতিবার আলোচনায় বসবো। তবে গত বৃহস্পতিবার গণমাধ্যমকে তার অসুস্থতার কথা জানান। বিষয়টি সুপ্রিম কোর্ট রেজিস্ট্রারজেনারেলকে জানিয়ে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান বিচারপতি

২২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ