Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় আ’লীগ অফিসের পাশে বিস্ফোরণ : শিক্ষকসহ আহত ২

| প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, খুলনা থেকে : খুলনা মহানগরীর ১৬নং ওয়ার্ডের হামিদনগর ইউনিট আ’লীগ অফিসের পাশে বিস্ফোরণের পর নিরীহ এলাকাবাসীর বাড়ীতে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। সন্ত্রাসীদের হামলায় জখম হয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন হামিদনগর হাজী মোঃ মুহাসিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোল্যা তাজউদ্দিন, তার সহোদর কেসিসি’র বিদ্যুৎ মিস্ত্রি রোকন মোল্যা। শুক্রবার দিবাগত রাত সাড়ে ৮টার দিকে সোনাডাঙ্গা থানা আ’লীগের (প্রস্তাবিত কমিটির) মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোল্লা শাহাদাৎ হোসেন হত্যা মামলার বাদী (তার ছেলে) আল মামুন সুমনকে লক্ষ্য করে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনার সময় ওই হত্যা মামলার তদন্ত কর্মকর্তা হরিণটানা থানার এস আই আমিন উপস্থিত ছিলেন।
স্থানীয়রা জানিয়েছেন, জাতীয় শোক দিবস পালনের লক্ষ্যে হামিদনগর ইউনিট আ’লীগের উদ্যোগে উদ্যাপন কমিটি গঠনসহ প্রস্তুতি সভা চলাকালে শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে বিস্ফোরণের শব্দ হয়। পরে সকলে সংঘবদ্ধ হয়ে নিরীহ এলাকাবাসীর ঘরে ঘরে তল্লাশী শুরু করে স্থানীয় প্রভাবশালীরা। একপর্যায়ে রাত পৌনে ৯টার দিকে হামিদনগর হাজী মোঃ মুহাসিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোল্যা তাজউদ্দিন, তার সহোদর কেসিসি’র বিদ্যুৎ মিস্ত্রি রোকন মোল্যা, মাসুম মোল্যা ও সোহরাব মোল্যার বাড়ীতে অতর্কিত হামলা চালায় তারা। রহমান মোল্যা, জামাল মোল্যা, জুয়েল, দিলু, জহির, মোশাররফ, কামাল, রুবেল, মোহাম্মদ মোল্যা, বুলু, বাবু, সাব্বির ও রাজ্জাকসহ ৩০/৩৫জনের সংঘবদ্ধ একদল এ হামলা চালায় বলে ভুক্তভোগীদের অভিযোগ। তাদের ধারালো অস্ত্রের আঘাতে প্রধান শিক্ষক তাজউদ্দিন মোল্যা ও রোকন মোল্যা গুরুত্বর জখম হন।
স্থানীয় মাসুম মোল্যার স্ত্রী সালমা, মৃত আজিজ মোল্যার ছেলে মাসুমা ও রহিম মোল্যার ছেলে ফরিদা বেগম জানিয়েছেন, তারা প্রত্যেকেই লাঞ্চিত হয়েছেন হামলাকারীদের দ্বারা। এসময় মনির মোল্যার ঘরের টিনের বেড়া, রোকন মোল্যার ঘর ও সোহরাব মোল্যার ঘর ভাঙচুর ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়েছে হামলাকারীরা। নগদ অর্থ, স্বর্ণালঙ্কার ও মূল্যবান জিনিসপত্র লুটপাট করেছে বলে অভিযোগ ভুক্তভোগীদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ