Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নগরবাসীর স্বাস্থ্যসেবায় বিগত দিনের ধারাকে অব্যাহত রাখতে হবে -মেয়র বুলবুল

| প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : গতকাল সকালে নগরভবন চত্ত¡রে কয়েকটি শিশুকে টিকা খাইয়ে এবং বেলুন উড়িয়ে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের প্রথম রাউন্ড আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।
এসময় বক্তব্য রাখতে গিয়ে মেয়র বলেন, আজকের এই দিনটি জাতীর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যত। তাদের সুস্থ্য ও সবলভাবে গড়ে তুলতে হবে। শিশুর সুস্থ্যভাবে বেঁচে থাকা, স্বাভাবিক বৃদ্ধি ও দৃষ্টিশক্তির জন্য ভিটামিন ‘এ’ সবচেয়ে গুরুত্বপূর্ণ। অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার আজকের এই দিনটিকে অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসেবে দেখেছেন। এই দিবসের অংশ হিসেবে তিনি বলেন, ভিটামিন ‘এ’ এর অভাবে রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যায়, শিশুরা বিভিন্ন সংক্রমন রোগে বারবার আক্রান্ত হয়, শরীরের সঠিক বৃদ্ধি হয় না, চামড়া খসখসে হয়ে যায়, রক্তস্বল্পতা হয়। এ কার্যক্রমকে সুষ্ঠু ও সুন্দরভাবে পালনের জন্য মহানগরবাসীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন মেয়র। এর আগে মেয়রের নেতৃত্বে নগর ভবন চত্বর হতে একটি বর্ণাঢ্য র‌্যালি কামরুজ্জামান চত্বর হয়ে গৌরহাঙ্গা মসজিদের সামনে দিয়ে নগর ভবন চত্বরে এসে শেষ হয়। র‌্যালিতে অংশ গ্রহণ করেন রাসিকের কাউন্সিলরবৃন্দ, কর্মকর্তা, কর্মচারী এবং বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ।
উল্লেখ্য রাজশাহী সিটি কর্পোরেশন মহানগরীর ৩৮৪টি কেন্দ্রের মাধ্যমে (স্থায়ী কেন্দ্র ৩৪৩টি এবং ভ্রাম্যমান কেন্দ্র ৪১টি) ৬-১১ মাস বয়সী প্রায় ৬৯৭০ জন শিশুকে একটি নীল রঙের (১ লক্ষ আইইউ) এবং ১২-৫৯ মাস বয়সী প্রায় ৫৩৩৩৭ জন শিশুকে একটি লাল রঙের (২ লক্ষ আইইউ) ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। এই কার্যক্রমকে সঠিক ভাবে পরিচালিত করার জন্য মহানগরীর সমস্ত ওয়ার্ডে ৭৬৮ জন স্বেচ্ছাসেবী এক যোগে কাজ করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ