Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সংসদ ও সংবিধানকে যারা খাটো করতে চায় তাদের সম্পর্কে সতর্ক থাকতে হবে নানক

| প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বিএনপিকে উদ্দেশ্যে করে বলেন, সংসদ ও সংবিধানকে যারা খাটো করতে চায় তাদের সম্পর্কে সতর্ক থাকতে হবে। তারা নিজেরা সংবিধানের চেয়ে শক্তিশালী হতে চায়। সংবিধান ও সংসদকে প্রশ্নবিদ্ধ করতে চায় কী না সে প্রশ্ন রেখে গেলাম।
গতকাল শনিবার শহীদ শেখ কামালের জন্মদিন উপলক্ষে শিল্পকলা একাডেমীতে যুবলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভাপতিত্ব করেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। পরিচালনা করেন সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ।
সভাপতির বক্তব্যে ওমর ফারুক চৌধুরী শেখ কামালকে বহুমাত্রিক প্রতিভার এক অনন্য উদাহরণ হিসেবে বর্ণনা করেন। তিনি বলেন, শেখ কামাল হলেন তারুণ্যেও আইকন। মাত্র ২৬ বছর বয়সে বহুমাত্রিক অনন্য প্রতিভার অধিকারী তারুন্যেও দীপ্ত প্রতীক। শেখ কামাল ১৯৭৫ সালের ১৫ আগষ্ট কালো রাত্রিতে জাতির পিতার হত্যাকারী-মানবতার ঘৃণ্য শত্রæদেও নির্মম নিষ্ঠুর বর্বরোচিত হত্যাযজ্ঞের শিকার হয়ে শাহাদাত বরন করেন। তিনি বলেন, উপমহাদেশের অন্যতম সেরা ক্রীড়াসংগঠন বাংলাদেশে আধুনিক ফুটবলের প্রবর্তক-আবহনী ক্রীড়াচক্রের প্রতিষ্ঠাতা ছিলেন শেখ কামাল।
আরো বক্তব্য রাখেন যুবলীগ প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মাহাবুবুর রহমান হিরন, আব্দুস সাত্তার মাসুদ, আতাউর রহমান, এডভোকেট বেলাল হোসাইন, ঢাকা মহানগর উত্তর সভাপতি মাইনুল হাসান খাঁন নিখিল, দক্ষিন সভাপতি ইসমাইল চৌধুরী স¤্রাট প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ