Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সন্ত্রাস-জঙ্গিবাদ ইসলাম বিরোধী আধ্যাত্মিকতাই ইসলামের মূল শক্তি -ঢাকা আঞ্জুমান নেতৃবৃন্দ

| প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আঞ্জুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া, ঢাকার উদ্যোগে উপ-মহাদেশের প্রখ্যাত ওলি হযরতুল আল­ামা সৈয়্যদ আহমেদ শাহ্ ছিরিকোটি (রহ:)’র পবিত্র ওরছ গতকাল মোহাম্মদপুরস্থ কাদেরিয়া তৈয়্যেবিয়া আলিয়া কামিল মাদরাসা প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। কর্মসূচির মধ্যে ছিল বাদ ফজর হতে পবিত্র কোরআন খতমসহ বিভিন্ন খতম ও গাউছিয়া শরীফ অনুষ্ঠিত হয়।
পরবর্তী কর্মসূচীর অংশ হিসেবে বক্তব্য রাখেন মাদরাসার অধ্যক্ষ হাফেজ কাজী আব্দুল আলীম রিজভী, উপাধ্যক্ষ আবুল কাশেম মোহাম্মদ ফজলুল হক সহ বিশিষ্ট ওলামায়ে কেরাম। মাহফিলে সভাপতিত্ব করেন ঢাকা আঞ্জুমানের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ শহীদ উল­াহ। উপস্থিত ছিলেন- ঢাকা আঞ্জুমানের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব ফজলুর রহমান, আলহাজ্ব মোঃ নূরুল ইসলাম রতন, সেক্রেটারী আলহাজ্ব মোঃ সিরাজুল হক, ট্রেজারার হাজী শোয়েবুজ্জামান চৌধুরী তুহিন, হাজী নুরুল আমিন, গাউছিয়া কমিটি ঢাকার সভাপতি আলহাজ্ব মোঃ আব্দুল মালেক বুলবুল ও অন্যান্য নেতৃবৃন্দ।
মাহফিলে ওলামায়ে কেরামগণ বলেন- পাক ভারত উপ-মহাদেশে ইসলাম প্রতিষ্ঠিত হয়েছে অলি-আউলিয়াগণের মাধ্যমে। তাদের ভালবাসা, মানবতা ও আধ্যাত্মীকতার দ্বারা মানুষ সঠিক পথ পেয়েছেন। অথচ আজ বাংলাদেশ এবং বিশ্বের অনেক জায়গায় কিছু বিভ্রান্ত দল ইসলামের নামে সন্ত্রাসী কর্মকান্ড, বোমাবাজি এবং আত্মঘাতি হামলার মাধ্যমে ইসলামকে বিতর্কিত করছে। যা নিতান্তই ইসলামের নামে গভীর ষড়যন্ত্র। বক্তাগণ বলেন, সালাফী ও মওদুদিবাদীরাই এসব জঙ্গীঁবাদ সৃষ্টি করছে যা ইসলাম বিরোধী। অথচ আধ্যাত্মিক শক্তিই হলো ইসলামের মূল চালিকা শক্তি। আল­ামা আলহাজ্ব সৈয়্যদ আহমেদ শাহ্ ছিরিকোটি (রহ:) আমাদের সেই শিক্ষাই দিয়েছেন। আলোচনার পর বাদ যোহর মিলাদ শরীফ শেষে আখেরী মোনাজাত পরিচালনা করেন অধ্যক্ষ হাফেজ কাজী আব্দুল আলীম রিজভী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ