Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সৈয়্যদ আহমদ শাহ্ সিরিকোটির (রহঃ) ৫৭তম সালানা ওরস মাহফিল সম্পন্ন

| প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট পরিচালিত দেশখ্যাত জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার প্রতিষ্ঠাতা কুতুবুল আউলিয়া হযরত আল্লামা হাফেজ ক্বারী সৈয়্যদ আহমদ শাহ্ সিরিকোটির (রহঃ) ৫৭তম সালানা ওরস মাহফিল গতকাল (শনিবার) রাত অবধি বিস্তারিত কর্মসূচির মধ্যদিয়ে জামেয়া ময়দানে সম্পন্ন হয়েছে। এতে সভাপতিত্ব করেন আনজুমান ট্রাস্টের ফাইন্যান্স সেক্রেটারী মোহাম্মদ সিরাজুল হক। মাহফিলে আনজুমান ট্রাস্টের সেক্রেটারী জেনারেল মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, ইসলাম শান্তির ধর্ম। এখানে জঙ্গিবাদের কোন স্থান নেই। আনজুমান ট্রাস্ট ও জামেয়া জঙ্গিবাদের বিরুদ্ধে সবসময়ই সোচ্চার। শাহেনশাহে সিরিকোটির (রহঃ) মতো মহান অলীর বদৌলতে আজ আনজুমান, গাউসিয়া কমিটির কার্যক্রম দেশে-বিদেশে প্রশংসিত ও বিস্তৃত। মাহফিলে শুভেচ্ছা বক্তব্য রাখেন গাউসিয়া কমিটি বাংলাদেশের চেয়ারম্যান পেয়ার মুহাম্মদ।
মাহফিলে বিশিষ্ট বক্তারা বলেন, আল্লামা সৈয়্যদ আহমদ শাহ্ সিরিকোটির (রহঃ) ঐতিহাসিক অবদানের কারণেই আজ এ দেশের মানুষ নবী এবং অলী প্রেমিক। অন্যথায় তারা গোমরাহীর বেড়াজালে আবদ্ধ হয়ে ঈমানহারা হয়ে যেত। তাঁরই ছাহেবজাদা গাউসে জমান হযরতুল আল্লামা হাফেজ ক্বারী সৈয়্যদ মুহাম্মদ তৈয়্যব শাহ্ (রহঃ) দ্বীন-মাযহাব মিল্লাতের খেদমত আঞ্জাম দিয়েছেন। বর্তমানে গাউসে জমান হযরত আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্ (ম.জি.আ.) বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে শত শত দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান, খানকাহ, মসজিদ প্রতিষ্ঠিত করেছেন।
মাহফিলে আরও বক্তব্য রাখেন জামেয়ার ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাফেজ মাওলানা মুহাম্মদ সোলায়মান আনসারী, আল্লামা মুহাম্মদ ছগীর ওসমানী, মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান, মাওলানা মুফতি কাজী আবদুল ওয়াজেদ, জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদের খতিব মাওলানা আবু তালেব মুহাম্মদ আলাউদ্দিন, মাওলানা মুহাম্মদ বখতিয়ার উদ্দিন প্রমুখ। এতে উপস্থিত ছিলেন আনজুমান ট্রাস্টের এডিশনাল সেক্রেটারী জেনারেল মুহাম্মদ সামশুদ্দিন, জয়েন্ট সেক্রেটারী জেনারেল সিরাজুল হক, এ্যাসিসটেন্ট সেক্রেটারী জেনারেল এসএম গিয়াস উদ্দিন শাকেরসহ দেশের প্রখ্যাত ওলামায়েদ্বীন, মাশায়েখ ও শায়খুল হাদিসগণ।
এ উপলক্ষে দিনব্যাপী কর্মসূচিতে ছিল বাদ ফজর খতমে কোরআন, খতমে বোখারী, খতমে মজমুয়ায়ে সালাওয়াতে রাসূল (সাঃ), বাদ আছর গেয়ারবী শরীফ। বাদ মাগরিব থেকে আলোচনা, সালাত ও সালাম পরিবেশন করেন ক্বারী মুহাম্মদ ইব্রাহীম এবং শেরে মিল্লাত মুফতি ওবাইদুল হক নঈমী। এতে বাংলাদেশসহ সমগ্র মুসলিম জাহানের শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। সর্বস্তরের ধর্মপ্রাণ লাখো মানুষ মাহফিলে স্বতঃস্ফূর্তভাবে সামিল হন।



 

Show all comments
  • ইউসুফ ফারুক্বী ৬ আগস্ট, ২০১৭, ৩:০৫ পিএম says : 0
    আলহামদুলিল্লাহ। মারহাবা।। আওলাদে রাসূলের মুবারক ওরশে শরিক হওয়া সৌভাগ্য'র কারণ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ