Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাহমুদুন্নবী চৌধুরীর ২২তম মৃত্যুবার্ষিকী আজ

| প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বৃহত্তর চট্টগ্রামের মানবদরদী রাজনীতিক সাবেক মন্ত্রী চিটাগাং চেম্বার অব কমার্সের অন্যতম প্রতিষ্ঠাতা শিল্পপতি শিক্ষানুরাগী আলহাজ মাহমুদুন্নবী চৌধুরীর (নবী চৌধুরী) আজ (রোববার) ২২তম মৃত্যুবার্ষিকী। তিনি বিশিষ্ট শিল্পপতি সাবেক বাণিজ্যমন্ত্রী বিএনপির কেন্দ্রীয় স্থায়ী কমিটর সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর পিতা।
মাহমুদুন্নবী চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এতে রয়েছে মরহুমের কবর জিয়ারত, খতমে কোরআন ও মিলাদ মাহফিল। নগরীর কাট্টলীর বিভিন্ন সামাজিক সংগঠন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। মাহমুদুন্নবী ১৯০৮ সালের ৭ জানুয়ারি উত্তর কাট্টলী নাজির বাড়িতে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৫৪ সালে নির্বাচনে যুক্তফ্রন্টের প্রার্থী হিসাবে চট্টগ্রামের ডবলমুরিং-সীতাকুন্ড থেকে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হন এবং এরপর প্রথমে গণ যোগাযোগ মন্ত্রী এবং পরে ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রীর দায়িত্ব পালন করেন। মরহুমের বর্ণাঢ্য স্মৃতিকে ধারণ করে রাখতে পরিবারের পক্ষ থেকে মাহমুদুন্নবী চৌধুরী ফাউন্ডেশন গঠিত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ