Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাফত শাসনব্যবস্থা প্রতিষ্ঠায় আদর্শ কর্মীবাহিনী তৈরি করতে হবে -মাওলানা শাহ আতাউল্লাহ

| প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা শাহ আতাউল্লাহ বলেছেন, খেলাফত আন্দোলন প্রচলিত রাজনীতি ধারার বিপরীতে একটি আদর্শ ও খেলাফতি শাসন প্রতিষ্ঠার সংগঠন। আল্লাহর জমীনে আল্লাহর খেলাফত প্রতিষ্ঠার মাধ্যমে রাষ্ট্রে ইনসাফ ও শান্তি প্রতিষ্ঠার সুনির্দিষ্ট লক্ষ্যকে সামনে রেখে হাফেজ্জী হুজুর রহ. খেলাফত আন্দোলন প্রতিষ্ঠা করেছিলেন। এ লক্ষ্যে পৌঁছতে হলে খেলাফতের প্রতিটি কর্মীকে ঐক্যবদ্ধভাবে ঈমান ও আধ্যাত্মিক বলে বলীয়ান হয়ে সমাজ ও রাষ্ট্রে নেতৃত্বদানের যোগ্যতা অর্জন করতে হবে।
গতকাল শুক্রবার সকালে কিল্লার মোড়স্থ খেলাফত মিলনায়তনে বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগর আয়োজিত এক সাংগঠনিক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় ভারপ্রাপ্ত মহাসচিব জনাব রোকনুজ্জামান রোকন। কর্মশালায় আলোচনা করেন মাওলানা হেদায়েতুল্লাহ বাশার, হাফেজ মাওলানা মাহবুবুর রহমান, মো: মোফাচ্ছির হোসাইন, মুফতি আকরাম হোসাইন ও প্রিন্সিপাল শফিকুল ইসলাম প্রমূখ।
সভাপতির বক্তব্যে মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, খেলাফত আন্দোলন প্রচলিত হানাহানি, হিংসা-বিদ্বেষের রাজনীতি করে না। প্রচলিত রাজনীতির সাথে এর কোন সম্পর্ক ও মিল নেই। খেলাফত আন্দোলনের নেতা-কর্মীদের নেতৃত্বের যোগ্যতা ও গুণাবলী অর্জন করত থানায় থানায়, ওয়ার্ডে ওয়ার্ডে, মহল্লায় মহল্লায় ছড়িয়ে পড়লে এ দেশে খেলাফত কায়েম হবে ইনশাআল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ