Inqilab Logo

মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবন ১৪৩১, ০৯ মুহাররম ১৪৪৬ হিজরী

প্রতি বছরের মতোই কাতারের হজযাত্রীদের স্বাগত জানাবে সউদী

| প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : কাতারের হজযাত্রীদের প্রতি বছরের মতো এবারও সউদী আরবের পক্ষ থেকে স্বাগত জানানো হবে। গত বৃহস্পতিবার জেদ্দায় এক বৈঠকে সউদী আরবের সংস্কৃতি ও তথ্যমন্ত্রী ড. আওয়াদ বিন সালেহ আল-আওয়াদ এ কথা বলেন। কাতারের গণমাধ্যমে জঙ্গি এবং চরমপন্থীদের সংবাদ ইতিবাচকভাবে প্রচার এবং ঘৃণাত্মক বক্তব্য ছড়িয়ে দেয়ার বিরুদ্ধে সমন্বয়মূলক অবস্থানের জন্য সউদী গণমাধ্যমকর্মীদের সঙ্গে ওই বৈঠক করা হয়। কাতারের এসব কার্যক্রমের বিরুদ্ধে দেশটির গণমাধ্যমকে একযোগে কাজ করারও আহŸান জানানো হয়েছে।
তবে ওই বৈঠকে আল-আওয়াদ বলেন, হজ যেহেতু এক আল্লাহর জন্য অনুষ্ঠিত ধর্মীয় ব্যাপার, হজ পালনকারীদের সহযোগিতার জন্য সউদী প্রশাসন সদা তৎপর। আমরা চাই হজযাত্রীরা কোনো ভোগান্তি ছাড়াই নির্বিঘেœ হজ পালন করুক। তিনি আরও বলেন, হজ নিয়ে কাতার রাজনীতি করার চেষ্টা করছে। তাদের ওপর চলমান অবরোধের ব্যাপারে হজকে তারা ব্যবহারের চেষ্টা করছে। এর আগে ইরান এরকম চেষ্টা করেছিল, কিন্তু পারেনি। এবার কাতার এরকম করছে। তবে কাতারের নাগরিকদের বরাবরের মতোই স্বাগত জানানো হবে। দেশটির হজযাত্রীদের জন্য একাধিক দরজা খুলে দেয়ার কথাও জানান তিনি। যাতে করে কাতারের হজযাত্রীরা স্বাচ্ছন্দ্যে হজ পালন করতে পারেন।
কাতারের নাগরিকদের গুজবে কান না দেয়ারও আহŸান জানান আল-আওয়াদ। কাতারসহ সারাবিশ্বের নাগরিকদের হজ পালনে সউদী আরবে আসারও আহŸান জানান তিনি। সবার সহযোগিতার জন্য আপ্রাণ চেষ্টা করবে সউদী। সূত্র : সউদী গেজেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ