Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সংসদ এখন বড়লোকের হয়ে গেছে -রাশেদ খান মেনন

| প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : শ্রমিকবান্ধব সংসদ সদস্যের সংকটের কারনে শ্রমিকদের দাবির পক্ষে সংসদে সোচ্চার হতে পারছেন না জানিয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, সংসদ এখন বড়লোকের হয়ে গেছে। যাদের টাকা আছে পার্লামেন্ট এখন তাদের। গকতাল (শুক্রবার) নগরীর জে এম সেন হলে ওয়ার্কাস পার্টির এক কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে রাশেদ খান মেনন এ কথা বলেন।
তিনি বলেন, সংসদে যদি আমার পাশে আর পাঁচজন পাওয়া যেত তাহলে বজ্রকন্ঠে শ্রমিকদের দাবি আদায়ের পক্ষে কথা বলতে পারতাম। রাশেদ খান মেনন বলেন, আপনারা বলবেন আমরা তো শ্রমিক, পার্লামেন্টে তো আমাদের লোক নাই। কেন লোক নাই? কেন আমাকে একা দাঁড়িয়ে কথা বলতে হয়? মন্ত্রী হয়েও আমি পার্লামেন্টে শ্রমিকের জন্য কথা বলতে পারি, অন্যরা পারেন না। কারন হিসেবে তিনি বলেন, যাদের টাকা আছে পার্লামেন্ট এখন তাদের। ওই পার্লামেন্টে আজকে শ্রমিক-কৃষকের জায়গা নাই। আজকে আমাদেরকে অবশ্য অবশ্য ওই পার্লামেন্ট সম্পর্কে ভাবতে হবে। ওই পার্লামেন্টে যাতে শ্রমিক-কৃষকদের জায়গা হয় সে ব্যবস্থা করত হবে। তিনি বলেন, থাইল্যান্ড যাওয়ার জন্য, মালযেশিয়া, ইউরোগ যাওয়ার জন্য যারা ভূমধ্যসাগর, ভারত সাগর পাড়ি দিতে গিয়ে যারা শয়ে শয়ে মরে, হাঁড়ভাঙ্গা পরিশ্রম করে তাদের রেমিট্যান্সে বৈদেশিক মুদ্রার রিজার্ভ শক্তিশালী হয় তারা যখন বিমানবন্দরে নামে তখন তার ভাগ্যে কি ঘটে সেটা বিমানমন্ত্রী হিসেবে আমি ছাড়া আর কেউ ভালো জানে না। খালেদা জিয়ার লন্ডন যাত্রাকে নির্বাচন বানচালের ষড়যন্ত্রের অংশ বলেও মন্তব্য করে তিনি বলেন, বিএনপি নির্বাচনে তার পরিণতি জানে বলে নির্বাচন বানচাল করতে নানা গান গাইতে শুরু করেছে-সহায়ক সরকার দাও, লেভেল প্লেয়িং ফিল্ড দাও, সেনাবাহিনী দাও- এসব তারই অংশ। কোন শক্তি বাংলার মাটিতে নির্বাচন বানচাল করতে পারবে না। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওয়ার্কাস পার্টির চট্টগ্রাম জেলার সভাপতি অ্যাডভোকেট আবু হানিফ। সঞ্চালনা করেন চট্টগ্রাম অঞ্চলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরীফ চৌহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আমিরুল হক আমির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ