Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কুমিল্লা থেকে অপহৃত শিশু নয়ন মুড়াপাড়ায় উদ্ধার

| প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


অপহরণকারী চক্রের ৩ জন গ্রেফতার
সাদিক মামুন, কুমিল্লা থেকে : ওরা শিশু অপহরনকারি চক্র। কিন্তু দেখলে বুঝার জো নেই এসব লোকেরাই শিশু অপহরণের মতো জঘন্য কাজটি করে থাকে। নগর গ্রাম গঞ্জে নানা কৌশলে শিশু অপহরণের উদ্দেশ্যে ওরা ওঁৎ পেতে থাকে। ওদের টার্গেট চার থেকে দশ বছর বয়সী কোমলমতি শিশু। সমাজের আরদশজন সাধারণ মানুষের মতো বসবাস, চলাফেরা ও স্বাভাবিক আচরণের ভয়ঙ্কর মানুষগুলোই শিশু অপহরণ করে যাচ্ছে। আবার এলাকায় বাড়ি ভাড়া নিয়ে থাকার কৌশল পাল্টিয়ে কাজের লোক বা কেবল রাতে মাথাগোঁজার ঠাঁই নিয়ে আশ্রয়দাতার বাড়ির শিশু অপহরণ করার ঘটনাও ঘটেছে কুমিল্লায়। আর শিশু অপহরণের এমন একটি চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব -১১ এর আভিযানিক টিম এবং কুমিল্লা থেকে অপহৃত শিশু নয়নকে ঘটনার তিনদিনের মধ্যে উদ্ধার করা হয়।
আটক শিশু অপহরণের এ চক্রটি কেবল কুমিল্লাতেই নয়, নরসিংদি, কিশোরগঞ্জসহ ঢাকার আশপাশের এলাকা থেকে শিশু অপহরণ করার ঘটনা ঘটিয়েছে। প্রায় ১৫ সদস্যের এ চক্রটি কয়েকভাগে বিভক্ত হয়ে বিভিন্ন জেলায় শিশু অপহরনের কাজটি করে থাকে। আবার তাদের মধ্য থেকেই একটি গ্রæপ অপহৃত শিশুর পরিবারের সঙ্গে মুক্তিপণের বিষয়টি সমঝোতার দায়িত্বে থাকে। গতকাল শুক্রবার সকাল ১১টায় র‌্যাব-১১ এর সিপিসি-২ কুমিল্লা শাকতলা কার্যালয়ে শিশু অপহরণকারি চক্রের তিন সদস্যকে আটক ও কুমিল্লার মুরাদনগর উপজেলার উত্তরকান্দি গ্রামের পাঁচ বছর বয়সী অপহৃত শিশু নয়ন উদ্ধারের বিষয়ে প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়। র‌্যাব-১১ আদমজীনগর নারায়নগঞ্জের উপ-অধিনায়ক মেজর আসিফ বিল্লাহ ও সিপিসি কুমিল্লা-২ এর উপ-অধিনায়ক মেজর মোস্তফা কায়জার জানান, গত ৩১ জুলাই সন্ধ্যা সাতটার দিকে শরিফা নামের শিশু অপহরণকারি চক্রের এক সদস্য তার তিন বছর বয়সী কথিত কন্যাকে নিয়ে কুমিল্লার মুরাদনগর উপজেলার উত্তরকান্দি গ্রামের আক্কাস মিয়ার বাড়িতে আশ্রয় চায়।
র‌্যাব-১১ কুমিল্লার উপ-অধিনায়ক মেজর মোস্তফা কায়জার বলেন, এ চক্রটি শিশুদের অপহরণ করে চেতনানাশক ওষুধ খাইয়ে অজ্ঞান করে রাখে। শিশু অপহরণরোধে পরিবারের লোকদেরকে সচেতন হতে হবে। স্কুল বা খেলাধূলার জায়গায় শিশুদের একা না পাঠানো এবং অপরিচিত কোন লোককে ঘরের ভেতরে অবস্থানের সুযোগ না দেয়াসহ এলাকায় অপরিচিত লোকজনের



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ