Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাশিয়ার আচরণ গ্রহণযোগ্য নয় -মার্কিন ভাইস প্রেসিডেন্ট

| প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স বলেছেন, রাশিয়ার বিরক্তিকর আচরণ যে গ্রহণযোগ্য নয়- তা মস্কোর বিরুদ্ধে নিষেধাজ্ঞা বিলে সই করে প্রেসিডেন্ট ট্রাম্প পরিষ্কার করেছেন। তিনি বলেন, ট্রাম্প বিশ্বাস করেন কংগ্রেস যতই তার ক্ষমতা সীমাবদ্ধ করে দিক তিনি রাশিয়ার বিরুদ্ধে এ নিষেধাজ্ঞার মাধ্যমে নিজের অঙ্গীকারের প্রমাণ রেখেছেন।
মার্কিন ট্রেলিভিশন চ্যানেল ফক্স নিউজকে দেয়া সাক্ষাৎকারে মাইক পেন্স এসব কথা বলেন। তিনি বর্তমানে পূর্ব ইউরোপ সফরে রয়েছেন। গত বুধবার প্রেসিডেন্ট ট্রাম্প রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা বিলে সই করেছেন। এ নিষেধাজ্ঞা মূলত রুশ জ্বালানি খাত ও কয়েকটি অস্ত্র নির্মাতা কোম্পানির ওপর বর্তাবে। গত কিছুদিন ধরে আমেরিকা ও রাশিয়ার মধ্যে সম্পর্কের মারাত্মক টানাপড়েন দেখা দিয়েছে। এর মাঝে মার্কিন কংগ্রেস মস্কোর বিরুদ্ধে নিষেধাজ্ঞা বিল পাস করে এবং প্রেসিডেন্ট ট্রাম্প তাতে সই করতে বাধ্য হয়েছেন। মার্কিন কংগ্রেসম্যানদের অনেকেই ধারণা করেছিলেন, প্রেসিডেন্ট ট্রাম্প হয়ত রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা বিলে সই করবেন না। সেজন্য তার ক্ষমতা অনেকটা খর্ব করে বিল পাস করা হয়েছে এবং বিলে সই করতে আইনি প্রক্রিয়ার মাধ্যমে ট্রাম্পকে অনেকটা বাধ্য করা হয়েছে। সূত্র : পার্স টুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ