Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মিত হলে ধ্বংস হবে সুন্দরবন: আনু মুহাম্মদ

প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

মাগুরা জেলা সংবাদদাতা : তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব আনু মুহাম্মদ বলেছেন, রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মিত হলে ধ্বংস হবে সুন্দরবন। একইসঙ্গে ক্ষতিগ্রস্ত হবে সুন্দরবনের আশপাশের এলাকার প্রায় দুই কোটি মানুষ।দেশ ও জনগণের কথা চিন্তা করে সরকারের এ প্রকল্প বাতিল করা উচিত বলে তিনি মনে করেন।আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে মাগুরায় এক পথসভায় এ কথা বলেন তিনি।বাগেরহাটের রামপাল বিদ্যুৎকেন্দ্র বাতিল করে সুন্দরবন রক্ষার দাবিতে ঢাকা থেকে সুন্দরবন অভিমুখী জনযাত্রা বেলা সোয়া ১১টার দিকে মাগুরা-ঢাকা রোড এলাকায় পৌঁছায়। পরে সেখান থেকে শহর প্রদক্ষিণ শেষে জনযাত্রা যায় মাগুরা সরকারি কলেজের সামনে।সেখানে জাতীয় কমিটির মাগুরা শাখার আহ্বায়ক ওহিদুজ্জামানের সভাপতিত্বে সংক্ষিপ্ত পথসভা হয়।
সভায় আনু মুহাম্মদ বলেন, রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মিত হলে ধ্বংস হবে সুন্দরবনের জীব বৈচিত্র্য। একইসঙ্গে ক্ষতিগ্রস্ত হবে সুন্দরবনের আশপাশের এলাকার প্রায় দুই কোটি মানুষ। দেশ ও জনগণের কথা চিন্তা করে সরকারের এ প্রকল্প বাতিল করা উচিত।পথসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- গণ-সংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকী, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতা রুহিন হোসেন প্রিন্স।
দুপুর সোয়া ১২টার দিকে ব্যাপক পুলিশি নিরাপত্তায় মাগুরার ভায়না মোড় থেকে জনযাত্রাটি ঝিনাইদহ জেলার দিকে রওনা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ