Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিএন্ডএফ কর্মী বিক্ষোভে চট্টগ্রাম কাস্টম হাউসে কাজ ফের বন্ধ

| প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ফের তিন ঘণ্টার মতো চট্টগ্রাম কাস্টম হাউসে কাজ বন্ধ রেখে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করেছে সিএন্ডএফ এজেন্ট কর্মচারী এসোসিয়েশনের কর্মীরা। দুই নেতার লাইসেন্স স্থগিত করার প্রতিবাদে এবং তা ফিরিয়ে দেওয়ার দাবিতে গতকাল (বৃহস্পতিবার) সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ অবস্থান কর্মসূচি পালন করে তারা। এতে করে তিন দিনের মাথায় ফের অচলাবস্থার মুখে পড়ে দেশের প্রধান সমুদ্র বন্দরভিত্তিক সিংহভাগ রাজস্ব আদায়কারী প্রতিষ্ঠান চট্টগ্রাম কাস্টম হাউস। এর আগে সোমবার একই দাবিতে প্রায় আড়াই ঘন্টা কাজ বন্ধ রেখে বিক্ষোভ করে তারা। সংগঠনের নেতারা জানান, তাদের দুই নেতার লাইন্সেস স্থগিত করে তাদের কারণ দর্শাও নোটিশ দেওয়া হয়েছে। এর প্রতিবাদে তারা এই কর্মসূচি পালন করেন। গতকাল অবস্থান কর্মসূচি চলাকালে কাস্টম হাউসে আমদানি-রফতানি শাখায় কার্যক্রম বন্ধ থাকে। সমাবেশ থেকে আগামী রোবাবারের মধ্যে দাবি না মানলে সোমবার থেকে লাগাতার কর্মবিরতির হুমকিও দেওয়া হয়।
চট্টগ্রাম বন্দরে কন্টেইনার জাহাজ জট মেট্রোপলিটন চেম্বারের উদ্বেগ
চট্টগ্রাম ব্যুরো : বন্দরে কন্টেইনার ও জাহাজ জট, কাট অব টাইম অনুসরণে রফতানি কন্টেইনার (সাট আউট) ফেলে রেখে জাহাজ বন্দর থেকে ত্যাগ করতে বাধ্য করা (ফোর্সড সেইলিং), আইসিডি নীতিমালা বাস্তবায়ন না হওয়ায় আমদানি রফতানি বাণিজ্য বিঘিœত হচ্ছে উল্লেখ করে গভীর উদ্বেগ প্রকাশ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার। চেম্বারের পক্ষ থেকে গতকাল (বৃহস্পতিবার) এক বিবৃতিতে চলমান সংকট নিরসনে বন্দর ব্যবহারকারীদের সাথে মতবিনিময় করতে বন্দর কর্তৃপক্ষের প্রতি আহŸান জানানো হয়। এতে বলা হয়, বন্দরে জটের কারণে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছে। এর নেতিবাচক প্রভাব পড়ছে দেশের অর্থনীতিতে। বেসরকারি কন্টেইনার টার্মিনালগুলোর বিরাজমান সমস্যা সমাধানেও কার্যকর পদক্ষেপ নেয়ার আহŸান জানায় চেম্বার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ