Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ কেন্দ্রে অর্থ আত্মসাৎ মামলায় দুই আ.লীগ নেতাসহ আরো ৫জন কারাগারে

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৭, ৫:২৬ পিএম

মহেশখালী’র মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ প্রকল্পের ২০ কোটি টাকা দুর্নীতি মামলায় আরো পাঁচজনকে কারাগারে পাঠিয়েছে আদালত। (আজ) বৃহস্পতিবার দুপুরে আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে কক্সবাজারের স্পেশাল জজ আদালতে বিচারক ও জেলা জজ মীর সফিকুল আলম তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এপর্যন্ত এ মামলায় ৭জন কারাগারে গেল। এর আগে ওই সময়ের ডিসি এডিসিকেও কারাগারে পাঠিয়েছেন আদালত।
পাঁচজনের মধ্যে রয়েছেন, কক্সবাজার জেলা পরিষদ সদস্য ও মহেশখালী উপজেলা আওয়ামী লীগের নেতা রুহুল আমিন, ধলঘাটা ইউপি’র সাবেক চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আহসান উল্লাহ বাচ্চু, আমিনুল ইসলাম, জাহাঙ্গীর আলম ও মুহিবুল ইসলাম।
দুদকের আইনজীবী সিরাজ উল্লাহ জানান, মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্পের জন্য অধিগ্রহণ করা জমির বিপরীতে ভুয়া মালিকানা তৈরি করে ক্ষতিপূরণের প্রায় ২০ কোটি টাকা আত্মসাৎ করেন মামলার আসামিরা। আরো ৩ কোটি টাকার চেক ইস্যু করা হলেও পরে সেই টাকা পুনরায় উদ্ধার করা হয়। টাকাগুলো উদ্ধারের জন্য তৎকালীন ভূমি হুকুম দখল কর্মকর্তা মাহমুমুদর রহমান ৩৬ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলা নং- জিআর-১০৪০/২০১৪।
এ মামলায় ইতোপূর্বে তৎকালীন জেলা প্রশাসক মোহাম্মদ রুহুল আমিন, এডিসি জাফর আলমকেও আসামী করা হয়। তাদের দু’দফায় কারাগারে যেতে হয়েছে। বর্তমানে তারা কারাগারে রয়েছেন।



 

Show all comments
  • S. Anwar ৩ আগস্ট, ২০১৭, ৯:১০ পিএম says : 0
    এ যাবত প্রতিনিয়ত পত্রিকায় দেখা যায় বড় বড় বিভিন্ন জঘন্য অপরাধে ধরা খাওয়া বড় বড় চোর-ডাকুগুলি সব সরকারী আমলা এবং ক্ষমতাসীন দল আওয়ামী লীগেরই নেতা। বুঝতে পারছি না চোর-ডাকুরা ডাকাত দলের নেতা না হয়ে আওয়ামী লীগের মতো দলের নেতা হয় কেমন করে.?? তবে কি আওয়ামী লীগ............???
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ