Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জনদুর্ভোগ সৃষ্টিকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন মহিউদ্দিন চৌধুরী

| প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


চট্টগ্রাম ব্যুরো : নগরীতে পানিবদ্ধতা ও যানজট নিরসনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে চাপ সৃষ্টি করতে ১৪ দলের নেতাকর্মীদের প্রতি আহŸান জানিয়ে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও ১৪ দলের সমন্বয়ক এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, জনদুর্ভোগ সৃষ্টিকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। গতকাল (বুধবার) তার চশমা হিলের বাসভবনে ১৪ দলের এক সভায় তিনি এ আহŸান জানান। তিনি বলেন, বেআইনীভাবে পাহাড় কেটে পরিবেশ বিপর্যয় সৃষ্টির জন্য পরিবেশ অধিদপ্তর দায়ী। এ প্রতিষ্ঠানের দুর্নীতিবাজ কর্মকর্তারা উৎকোচ গ্রহণ করে পাহাড় কাটার সুযোগ করে দিচ্ছে। তিনি পরিবেশ অধিদপ্তরের শীর্ষ কর্মকর্তাদের অবিলম্বে অপসারণ ও তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানান।
বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষাকে বাণিজ্যিকরণ করা হয়েছে অভিযোগ করে তিনি বলেন, শিক্ষার্থীদের কাছ থেকে মোটা অঙ্কের ভর্তি ফি ও টিউশন ফি আদায় করছে। চট্টগ্রাম বন্দরে কর্মচারী ও শ্রমিক নিয়োগের ক্ষেত্রে বাণিজ্য হচ্ছে। একটি চক্র প্রতিটি নিয়োগের পিছনে ৫ থেকে ১০ লাখ টাকা পর্যন্ত আদায় করছে। এতে সরকারের ভাবমূর্তি ক্ষুণœ হচ্ছে। এই নিয়োগ বাণিজ্য বন্ধ করার জন্য তিনি সরকারের প্রতি আহŸান জানান। সভায় ১৪ দলের নেতারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ