Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বর্তমান সরকার শিশু নির্যাতন বন্ধে সব রকমের ব্যবস্থা নিয়েছে -মেহের আফরোজ চুমকি

| প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : আড়াইহাজারে আবাসিক বৃত্তিমূলক মহিলা প্রশিক্ষণ কেন্দ্রের ভিত্তি প্রস্থর স্থাপন করা হয়েছে। গতকাল বুধবার বিকালে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি প্রধান অতিথি থেকে উপজেলার দুপ্তারা ইউনিয়নে কালীবাড়ীতে প্রশিক্ষণ কেন্দ্রের ভিত্তি প্রস্থর স্থাপন করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ ২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, ট্রেনিং সেন্টার নির্মাণ শীর্ষক প্রকল্প পরিচালক মোঃ আবুল কাশেম, নারায়ণগঞ্জ জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কামিজা ইয়াছমিন, ডাঃ সায়মা আফরোজ ইভা ও আড়াইহাজার উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা অঞ্জুমান আরা প্রমুখ।
উদ্ধোধন শেষে মন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জাবাবে বলেন, আগে ১২/১৩ বছরের মেয়েদের বিয়ে হতো এখন হয় না। আগের চেয়ে আমরা খবর বেশী পাই। যার কারণে ব্যবস্থা নিতে সহজ হয়েছে। নিজেদের সন্তানদের ব্যাপারে অভিভাবকদের আরো বেশী সতর্ক থাকতে হবে। বর্তমান সরকার শিশু নির্যাতন বন্ধে সব রকমের ব্যবস্থা নিয়েছে। তাই শিশু শ্রম ও শিশু নির্যাতন কমে এসেছে। শিশু নির্যাতন শুণ্যে কোঠায় নেমে আসার জন্য সরকার কাজ করছে।
পরে মন্ত্রী জাতীয় শোক দিবস উপলক্ষ্যে উপজেলা আ’লীগের উদ্যেগে আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেব বক্তব্য রাখেন। সমাবেশে সভাপতিত্বে করেন আড়াইহাজার উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহাজালাল মিয়া। এ সময় তিনি বলেন, বর্তমান সরকার নারী ও শিশু নির্যাতন বন্ধে কাজ করছে। বাল্য বিবাহ কমিয়ে আসছে। তিনি সকলকে আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহবান জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ