Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নোয়াখালী গণপূর্ত বিভাগে ৩টি প্রকল্প বাস্তবায়িত হলে জনদুর্ভোগ লাঘব হবে

| প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

নোয়াখালী ব্যুরো : নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজে ৫শ’ শয্যা বিশিষ্ট জননেতা নুরুল হক হাসপাতাল নির্মাণের প্রকল্পটি পরিকল্পনা মন্ত্রনালয়ে রয়েছে। এটি একনেকে অনুমোদিত হলে বৃহত্তর নোয়াখালীর ৮৫ লক্ষাধিক অধিবাসীকে উন্নত চিকিৎসা সেবা প্রদান সম্ভব হবে। অপরদিকে ষাটের দশকে নির্মিত নোয়াখালী জেনারেল হাসপাতাল ভবনটি কর্তৃপক্ষ ইতিমধ্যে পরিত্যক্ত ঘোষনা করলেও এখন ভবনটিতে জীবনের ঝুঁকি নিয়ে চিকিৎসা কার্যক্রম চলছে। পরিত্যক্ত ভবনটির স্থলে এখানে নতুন ভবন নির্মাণ সংক্রান্ত একটি প্রকল্প নোয়াখালী গণপূর্ত বিভাগ থেকে প্রধান প্রকৌশলীর দপ্তরে প্রেরন করা হয়েছে ।
এদিকে পঞ্চাশের দশকে নোয়াখালী জেলা শহর মেঘনা নদীগর্ভে বিলীন হবার পর বর্তমান মাইজদীকোর্টে নোয়াখালী জেলা শহর স্থানান্তর হয়। এরপর ষাটের দশকে নোয়াখালী জেলা শহরে সরকারী কর্মকর্তা কর্মচারীদের জন্য ২৭টি আবাসিক ভবন নির্মিত হয়। এরমধ্যে বর্তমানে ১৮টি ভবন পরিত্যক্ত ঘোষনা করা হয়। অবশিষ্ট ৯টি ভবনে সরকারী কর্মকর্তা কর্মচারীরা গাদাগাদি করে বসবাস করছে । নোয়াখালী গণপূর্ত বিভাগ থেকে ৮টি ১০তলা বিশিষ্ট ভবন নির্মাণের একটি প্রস্তাব প্রধান প্রকৌশলী কার্যালয়ে প্রেরন করা হয়। এবিষয়ে নোয়াখালী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. কামরুল হাসান জানান, ৫শ’ শয্যা বিশিষ্ট জননেতা নুরুল হক হাসপাতাল, ২৫০ শয্যা বিশিষ্ট হাসপতালের নতুন ভবন এবং সরকারী কর্মকর্তা কর্মচারীদের আবাসিক সংকট নিরসনকল্পে ১০তলা বিশিষ্ট ৮টি ভবন নির্মাণ অনুমোদিত হলে এতদ্বঞ্চলের জনসাধারনের দূর্ভোগ লাঘব হবে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ