Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

৫৭ ধারা সাংবাদিকতার বিরুদ্ধে নয় -তথ্যমন্ত্রী

| প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারা ডিজিটাল জগতের নিরাপত্তা বিধানে সার্বজনীন ধারা, সাংবাদিকতার বিরুদ্ধে কোনো ধারা নয়।
গতকাল বুধবার রাজধানীর হেয়ার রোডে তথ্যমন্ত্রীর সরকারি বাসভবনে অনলাইন সাংবাদিক সোসাইটির নেতৃবৃন্দ শুভেচ্ছা ও অভিনন্দন জানাতে এলে তিনি এই কথা বলেন। জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা প্রণীত হওয়ায় অনলাইন সাংবাদিক সোসাইটির নেতৃবৃন্দ তথ্যমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
হাসানুল হক ইনু বলেন, ডিজিটাল গণমাধ্যম হিসেবে অনলাইন সংবাদ পোর্টালগুলোকে যেমন বস্তুুনিষ্ঠতা বজায় রাখতে হবে, তেমনি সাংবাদিকতার নামে মিথ্যাচার, চরিত্রহনন, গুজব ও উস্কানি ছড়ানোর বিুেদ্ধেও কঠোর অবস্থান নিতে হবে। আর সদ্যপ্রণীত অনলাইন নীতিমালা ডিজিটাল গণমাধ্যমকে সুরক্ষা দেবে।
বঙ্গবন্ধুর রক্তঋণ শোধ ও দেশকে এগিয়ে নিতে সকল চক্রান্ত উচ্ছেদ করতে হবে\
গতকাল বুধবার বিকেলে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট প্রাঙ্গণে দেশ ও গণতন্ত্র বিরোধী ষড়যন্ত্র-চক্রান্তের রাজনীতির বিরুদ্ধে জাসদের গণমিছিল’ উদ্বোধনকালে জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বঙ্গবন্ধুর রক্তঋণ পরিশোধ করে বাংলাদেশকে এগিয়ে নিতে সকল ষড়যন্ত্র-চক্রান্তের রাজনীতি সমূলে উচ্ছেদ করতে হবে। এটাই শোক ও প্রতিশোধের মাস আগস্টের শপথ। আগস্ট মাসকে জাতির জন্য সবচেয়ে কঠিন শোকের মাস ও জাতির ওপর সবচেয়ে বড় ষড়যন্ত্র-চক্রান্ত মূলক আঘাতের মাস হিসেবে বর্ণনা করে হাসানুল হক ইনু বলেন, মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি তাদের পরাজয়ের প্রতিশোধ নিতেই বারবার আগস্টে আঘাত হেনেছে দেশ ও জাতির ওপর। আগস্টেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল, সংবিধানকে পদদলিত করা হয়েছিল, সংবিধান ও মুক্তিযুদ্ধের চেতনাকে নির্বাসিত করা হয়েছিল, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার জন্য গ্রেনেড হামলা হয়েছিল।
তিনি বলেন, মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি, বঙ্গবন্ধুর খুনী, ষড়যন্ত্র চক্রান্তের রাজনীতির ধারক-বাহকরা এখনও বাংলাদেশের উপর আঘাত হানছে, জঙ্গি হামলা ও আগুন-সন্ত্রাস চালাচ্ছে। এ ষড়যন্ত্র-চক্রান্তের রাজনীতি সমূলে উচ্ছেদ করে বাংলাদেশকে মুক্তিযুদ্ধের চেতনায় গণতন্ত্র-সমাজতন্ত্রের পথে এগিয়ে নিতে জাসদের নেতাকর্মীদের সংগ্রামের রাজপথে আগুয়ান হতে হবে।’ গণমিছিল পূর্ব এ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন, সহ-সভাপতি মীর হোসাইন আখতার, যুগ্ম সাধারণ সম্পাদক এড. হাবিবুর রহমান শওকত, নাদের চৌধুরী, নুরুল আখতার, ওবায়দুর রহমান চুন্নু, নইমুল আহসান জুয়েল, ঢাকা মহানগর উত্তর জাসদের সভাপতি শফিউদ্দিন মোল্লা, ঢাকা মহানগর পশ্চিম জাসদের সভাপতি মাইনুর রহমান, নারী নেত্রী উম্মে হাসান ঝলমল, জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি মুহাম্মদ সামছুল ইসলাম সুমন প্রমূখ। সমাবেশ শেষে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট এর সামনে থেকে জাসদের গণমিছিলটি বঙ্গবন্ধু এভিনিউয়ে এসে শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ