Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

মুরাদনগরে শিশু অপহরণ করে লাখ টাকা মুক্তিপণ দাবি

| প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

দেবিদ্বার উপজেলা সংবাদদাতা : কুমিল্লার মুরাদনগর উপজেলার দক্ষিণ রামচন্দ্রপুর ইউনিয়নের উত্তরকান্দি (পাঁচকিত্ত¡া) থেকে শিশু অপহরণ শেষে এক লাখ টাকা মুক্তিপন দাবি করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গতকাল বুধবার দুপুরে থানায় মামলা হয়েছে। বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে ওই এলাকাবাসীর মধ্যে আতংক বিরাজ করছে।
জানা যায়, উত্তরকান্দি (পাঁচকিত্ত¡া) গ্রামের মৃত আবু মিয়ার মেয়ে অজুফা খাতুনকে বিগত ৯/১০ বছর পূর্বে বি-বাড়িয়া জেলার বাঞ্চারামপুর উপজেলার ফরদাবাদ গ্রামের হেলাল মিয়ার নিকট বিয়ে দেয়া হয়। বিয়ের পর এ দম্পতি ৩টি সন্তান জন্ম দেয়। তাদের সংসারে অভাব-অনটন দেখা দিলে জীবিকা নির্বাহের জন্য ঢাকায় চলে যাওয়ার সিদ্ধান্ত নেয়। বিগত ৬/৭ মাস পূর্বে ঢাকায় যাওয়ার সময় মেয়ে খাদিজা আক্তার (৬) ও ছেলে নয়ন মিয়াকে (৫) লালন-পালন করার জন্য বৃদ্ধ নানী রোসিয়া বেগমের কাছে (উত্তরকান্দি) রেখে যায়। ঢাকায় গিয়ে মা আজুফা বেগম ইসলামপুরে একটি পোশাক তৈরীর কারখানা ও বাবা হেলাল মিয়া একটি জুতা তৈরীর ফ্যাক্টরীতে কাজ নেয়। সোমবার সন্ধ্যায় আনুমানিক ২৬ বছর বয়সী এক অজ্ঞাতনামা মহিলা সাথে ৩ বছরের কন্যা শিশু নিয়ে রোসিয়া বেগমের বাড়িতে একরাত থাকার আশ্রয় চায়। সরল বিশ্বাসে রোসিয়া বেগম তাকে আশ্রয় দিলে পরদিন মঙ্গলবার দুপুর অনুমান সাড়ে ১২টায় শিশু নয়ন মিয়াকে চীপ্স দেওয়ার প্রলোভন দেখিয়ে দোকানে নিয়ে যায়। দোকান থেকে ফিরতে দেরী হওয়ায় নয়ন মিয়াসহ অজ্ঞানামা ওই মহিলাকে খোঁজাখুজি শুরু করে। মঙ্গলবার বিকাল অনুমান ৪টায় নানী রোসিয়া বেগমকে ফোন করে জানায় যে, শিশু নয়ন মিয়া তাদের হেফাজতে আছে। একলাখ টাকা দিলে তাকে ফেরত দিবে। পরে টাকা দেওয়ার আশ্বাস দিলেও নয়ন মিয়াকে ফেরত আনতে ব্যর্থ হওয়ায় মঙ্গলবার সন্ধ্যায় বিষয়টি মুরাদনগর থানা পুলিশকে অবহিত করে। ঘটনার সংবাদ পাওয়ার সাথে সাথেই পুলিশ পরির্দশক (তদন্ত) হাবিবুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ মুক্তিপন দাবি করার মোবাইল কল-লিষ্টের সূত্র ধরে রাতেই শিশুটি উদ্ধার করার জন্য বাঞ্চারামপুর উপজেলা সদর ও আশ-পাশের এলাকায় অভিযান চালায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ