Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

৪০ হাজার যাত্রীর হজে যাওয়ার ব্যবস্থা করুন - ইসলামী আন্দোলন

| প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ এক বিবৃতিতে ৪০ হাজার হজযাত্রীর ভিসা প্রাপ্তির অনিশ্চিয়তা ও বিমানের শিডিউল বিপর্যয়সহ নানান অনিয়মে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেন, বিভিন্ন জটিলতার কারণে আল্লাহর মেহমান হাজী সাহেবানরা যেন ভোগান্তিতে পরে সীমাহীন কষ্টের শিকার হতে না হয় সে ব্যবস্থা সরকারকে করতে হবে। চলতি বছরে নিবন্ধন সম্পন্ন করা সত্তে¡ও প্রায় ৪০ হাজার হজযাত্রীর ভিসা প্রাপ্তির ব্যাপারে অনিশ্চয়তা দেখা দিয়েছে। বিমান বাংলাদেশ এয়ার লাইন্সে শিডিউল বিপর্যয় ঘটছে। প্রায় প্রতিটি ফ্লাইট তিন থেকে আট ঘণ্টা পর্যন্ত বিলম্ব হচ্ছে। এ ছাড়া ই-ভিসা জটিলতার কারণে হজযাত্রী না পাওয়ায় বিমান বাংলাদেশ গত সাত দিনে ১২টি হজ ফ্লাইট বাতিল করতে বাধ্য হয়েছে। প্রতিদিনই বিমানের কোনো-না-কোনো ফ্লাইট ধারণ ক্ষমতার কম যাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশে ছেড়ে যাচ্ছে। কয়েক দিন আগে ৭৮ জন হজযাত্রীকে বিমানবন্দরে ফেলে রেখেই ফ্লাইট জেদ্দা চলে যায়। গত ৩১ জুলাই ঢাকা শাহজালাল বিমানবন্দরে বহির্গমন র‌্যাম্পে ২৬ হজযাত্রী অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছেন। তিনি বলেন, নানা ব্যর্থতা ও অনিয়ম দূর করে হজযাত্রীদের যথাযথভাবে হজপালনের জন্য সৌদি আরবের পবিত্র মক্কা নগরীতে পাঠানো সরকারের পবিত্র দায়িত্ব ও কর্তব্য। এ দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করতে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি মহাসচিব আহŸান জানান।
অপর এক বিবৃেিত ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম ও সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া অনুরূপ বিবৃতি দিয়ে হাজীদের ভোগান্তি দূর করে হজ্বে যাওয়ার ব্যবস্থা করে দিতে সরকারের প্রতি আহŸান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ