Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চাঞ্চল্যকর তরুণী ধর্ষণ ঘটনায় ক্রমশ উত্তাল হচ্ছে বগুড়া

| প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

আদালতে ধর্ষিতার জবানবন্দী : তুফানের ভাই যুবলীগ থেকে বহিষ্কৃত : অস্ত্র ভান্ডারের খোঁজে যে কোনো সময় অভিযান
মহসিন রাজু , বগুড়া থেকে : বগুড়ায় চাঞ্চল্যকর তরুণী ধর্ষণ ও মা-মেয়েকে নির্যাতনের মুল হোতা তুফান সরকারসহ তার অন্য দুই সহযোগী দিপুও রুপমের ৩ দিনের রিমান্ডের মেয়াদ গতকাল শেষ হয়েছে। আজ বুধবার তাদেরকে আদালতে পাঠানো হবে যদি তারা আদালতে জবানবন্দী দিতে অস্বীকার করে তাহলে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য আবারো তাদের রিমান্ডের জন্য আবেদন করা হবে বলে জানিয়েছে পুলিশের একটি সূত্র। একই মামলার অপরাপর আসামী পৌর কাউন্সিলর মারজিয়া হাসান রুমকি, তুফান সরকারের স্ত্রী আশামনি, তাদের গাড়ি চালক জিতু, সহযোগী মুন্না, শাশুড়ী রুমি বেগম, রুমকির বাবা রুনু ও নাপিত জীবন রবিদাসকে চলছে জিজ্ঞাসাবাদ।
বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী ইনকিলাবকে জানান, ধর্ষিতাকে আদালতে নিয়ে তার জবানবন্দী নেওয়া হয়েছে। জবানবন্দীতে তরুণী সোনালী আকতার তাকে বøাকমেইলের মাধ্যমে কিভাবে ধর্ষণ ও পরে তার মা-সহ তাকে শারীরীকভাবে নির্যাতনের পরে মাথার চুল কেটে দেওয়া হয়েছে তার বর্ণনা দিয়েছে। জবানবন্দীর পর তাকে আবারো পুলিশ হেফাজতে হাসপাতালে পাঠানো হয়েছে ।
এদিকে তরুণী সোনালীকে ধর্ষণের পর মা ও মেয়ের মাথা ন্যাড়া করার ঘটনায় প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে বগুড়া। ঘটনার মূল নায়ক শ্রমিকলীগ নেতা তুফান সরকার ও তার পুরো পরিবারের বিরুদ্ধে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে সারা বগুড়া জেলায়। প্রতিদিনই হাজার হাজার বিক্ষুব্ধ মানুষ নেমে আসছে রাস্তায়। সবাই তুফানের পাশাপাশি তার নেপথ্য মদদদাতা ও গড ফাদারদেরও গ্রেফতার শাস্তি দাবী করেছেন ।
গত কয়েক দিনের মতো গতকালও বগুড়ার সর্বস্তরের মানুষ সকাল থেকেই শহরে জিরোপয়েন্টা সতমাথায় জড়ো হযে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের ব্যানারে শত শত মানুষ মানববন্ধনে দাঁড়িয়ে ধর্ষক ও তার সহযোগীদের কঠোর শা¯িতর দাবী জানায়।
বগুড়ার উপজেলা গুলোতেও বিক্ষোভ
গতকাল বগুড়ার শেরপুর উপজেলাসহ বিভিন্ন উপজেলায় মানববন্ধন করেছে বিভিন্ন সামাজিক ও নাগরিক সংগঠন। ধর্ষক তুফান সরকার শ্রমিক লীগের শহর কমিটির আহŸায়ক ( বহিষ্কৃত ) হলেও এবং তার পরিবারের অন্যান্য সদস্যরাও ক্ষমতাসীন দলের সাথে যুক্ত থাকলেও দেখা গেছে প্রতিবাদকারীদের মধ্যে ক্ষমতাসীন দলের নেতা কর্মীরাও শামিল হচ্ছে বলে উপজেলা গুলো থেকে পাওয়া খবরে জানা গেছে।
বিএনপির বিক্ষোভে ওসি যা বললেন
ঘটনার বেশ কয়েকদিন পরে দলীয় নেতা কর্মীর চাপে গতকাল বগুড়া জেলা বিএনপির কার্যালয়ের সামনে নেতারা পুর্বঘোষিত বিক্ষোভ কর্মসুচির জন্য জড়ো হন। বেলা সাড়ে ১১ টায় বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল, সহ-সভাপতি ও বগুড়া সদর উপজেলা চেয়ারম্যান আলী আজগর তালুকদার হেনা ও সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁনকে ঘিরে বিপুল সংখ্যায় নেতা কর্মী জড়ো হন। তাদের নেতৃত্বে নেতা কর্মীরা মিছিলের প্রস্তুতি নিলে বগুড়া সদর থানার ওসি এমদাদ হোসেন নেতাদের উদ্দেশ্যে বলেন, তুফানসহ সকল অপরাধীতো আটক হয়েছে। বিচার প্রক্রিয়াতো চলছে। তাই এই ইস্যুতে বিক্ষোভ কেন? আপনারা মিছিলের চেষ্টা করলে ফোর্স ডাকতে বাধ্য হবো। ওসির বক্তব্যের প্রতিবাদ না করে জেলা বিএনপির সভাপতি কয়েক মিনিটের সময় চেয়ে নিয়ে দ্রæতই কর্মসুচির সমাপ্তি ঘোষণা করেণ ।
দ্রæতই গ্রেফতার হচ্ছে জনাকয় গড ফাদার ?
বগুড়া পুলিশের উর্ধতন একটি সূত্রে জানা গেছে ধর্ষক তুফান সরকারের ভাই ভাতিজাসহ তার বিশ্বস্ত শতাধিক ক্যাডারের হাতে রয়েছে অত্যাধুনিক অস্ত্র । যেগুলো উদ্ধার না হলে ধর্ষিতা সোনালী আকতারের পরিবারসহ অনেকেরই জীবনের নিরাপত্তা থাকবেনা । তা’ছাড়া তার যারা গডফাদার তাদের সম্পর্কে তুফানের কাছ থেকে পাওয়া গেছে চাঞ্চল্যকর তথ্য । উর্ধ্বতন কর্তৃপক্ষের দিক নির্দেশনা পাওয়া মাত্রই গ্রেফতার করা হবে তাদের। তবে তুফান ও তার বিরাট পোষ্য ক্যাডারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়িয়েছে পুলিশেরই কিছু কিছু লোক যারা তুফান চক্রের কাছ থেকে নিয়মিত অর্থ সাহায্য পেয়ে আসছে ।
দুদক / এনবিআরের অভিযান যে কোন সময় ঃ
একটি বিশ্বস্ত সূত্রে জানা যায় , গ্রেফতারকৃত তুফান সরকার ও তার শ্যালিকা পৌর কাউন্সিলর মারজিয়া হাসান রুমকি ও শাশুড়ী রুনুসহ অপরাপর আত্মীয়দের বাড়িতে রয়েছে বিপুল অংকের বেআইনী অর্থের মজুদ। এব্যাপারে অনুসন্ধান চালাচ্ছে সংশ্লিষ্ট দুটি সংস্থার গোয়েন্দা ইউনিটসহ অন্যান্য গোয়েন্দা সংস্থা। গোয়েন্দা অনুসন্ধানের রিপোর্টের ভিত্তিতেই পরিচালিত হতে পারে অভিযান বলে সংশ্লিস্ট সূত্র জানিয়েছে ।
বড় ভাই মতিন সরকারও বহিষ্কার যুবলীগ থেকে
বগুড়ার গড ফাদার ও তুফান সরকারের বড় ভাই বগুড়া শহর যুবলীগের যুগ্ম সম্পাদক আব্দুল মতীন সরকারকেও দল খেকে বহিষ্কার করা হয়েছে । গতকাল রাতে বিভিন্ন ইলেক্ট্রেনিক মিডিয়ায় টিকার সংবাদে এই বহিষ্কারের খবর যখন প্রচারিত হয় তখন বগুড়ায় কর্মরত সাংবাদিকরা স্থানীয় যুবলীগ নেতাদের কাছে জানতে চাইলে তারা প্রথমে কিছুই জানেনা বলে জানান । পরে অবশ্য কেন্দ্রের সাথে যোগাযোগ করে বগুড়া জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিণুল ইসলাম মতিনের বহিষ্কারের বিষয়টি সত্য বলে জানান । এদিকে মতিন সরকারের বহিষ্কারের সংবাদটি জানাজানির পর থেকেই ওই গডফাদারের জমজমাট আসর থেকে একে এক সবাই কেটে পড়ে । কারণ তার সাঙ্গ পাঙ্গরা বুঝতে পারে এরপর যে কোন সময় মতিন গ্রেফতার হতে পারে !



 

Show all comments
  • শুভ্র ২ আগস্ট, ২০১৭, ১:২৯ এএম says : 0
    এই ঘটনার সাথে জড়িত সকলের সর্বোচ্চ শাস্তি চাই।
    Total Reply(0) Reply
  • farid ahammed ২ আগস্ট, ২০১৭, ১:৩৫ পিএম says : 0
    ami Tader Pasi sai
    Total Reply(0) Reply
  • হামিদুজ্জামান ২ আগস্ট, ২০১৭, ৪:৪৭ পিএম says : 0
    অপরাধীকে যথোপযোক্ত শাস্তি চাই।
    Total Reply(0) Reply
  • Md. Harun-ur-Rashid ২ আগস্ট, ২০১৭, ৫:৩৯ পিএম says : 0
    ONLY DIRECT FIRE THEM. NO MERCY NO SYMPATHY FOR THEM.
    Total Reply(0) Reply
  • ৩ আগস্ট, ২০১৭, ৭:৪০ পিএম says : 0
    লে হালুয়া
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ

১৩ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ