Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আইসিবির এমডি হলেন কাজী সানাউল হক

| প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার: রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হককে রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে বদলিপূর্বক নিয়োগ দিয়েছে সরকার। মঙ্গলবার প্রেসিডেন্টের আদেশক্রমে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপ-সচিব মো. মতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নিয়োগ দেয়া হয়েছে।
চাকরি জীবনে কাজী সানাউল হক বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড (বিডিবিএল) এবং রাকাবের মহাব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন। ইতোপূর্বে তিনি আইসিবির পরিচালনা পর্ষদের সচিব এবং বাস্তবায়ন ও ঋণ আদায় ডিভিশনের উপ-মহাব্যবস্থাপক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এছাড়া প্রতিষ্ঠানটির ইনভেস্টরস বিভাগ, ইকোনমিক ও রিসার্চ বিভাগ, কেন্দ্রীয় হিসাব বিভাগসহ স্থানীয় কার্যালয়, ঢাকা, রাজশাহী ও খুলনা শাখায় বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন তিনি।
কাজী সানাউল হক আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেডের সিইও হিসেবেও কমর্রত ছিলেন। তিনি ১৯৮৪ সালে আইসিবিতে সিনিয়র অফিসার হিসেবে চাকরি জীবন শুরু করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ