Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

গঙ্গাচড়ায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা

| প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

গঙ্গাচড়া (রংপুর) উপজেলা সংবাদদাতা : রংপুর জেলার গঙ্গাচড়া উপজেলায় সাংবাদিক কর্তৃক সাংবাদিক ও জাসদ সভাপতি, অজ্ঞাত ৫ জনের নামে মিথ্যা মামলা হয়েছে। এ ঘটনার এলাকায় বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।
মামলা সূত্রে জানা যায়, গত ২৪ জুলাই সকাল ১১ টার দিকে বিজয় টিভি রংপুর বিভাগীয় ব্যুরো হামিদুর রহমান গঙ্গাচড়া উপজেলা শাখার জাসদ (ইনু) সভাপতি সামিউল ইসলাম লিটু ও গঙ্গাচড়া উপজেলা মৎস্য স¤প্রসারণ প্রকল্পের মাঠ (লীফ) কর্মী, গঙ্গাচড়া রিপোটার্স ক্লাবের সদস্য ও দৈনিক একুশে সংবাদ গংগাচড়া প্রতিনিধি মোঃ সবুজ মিয়াসহ অজ্ঞাত ৫ জন ন্যাশনাল সার্ভিসের তথ্য দিবে বলিয়া তাকে মোবাইল ফোনে স্থানীয় হাজি দেলওয়ার হোসেন বালিকা বিদ্যালয়ের সামনে ডেকে আনেন। পরে তার কাছ থেকে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। তিনি টাকা দিতে অস্বীকার করলে তাকে এলোপাতারি কিল ঘুষি মারে এবং তার ব্যবহৃত মোটরসাইকেল নিয়ে যায়। পরে ৫ হাজার টাকা দিয়ে মোটরসাইকেল ফেরত নেয় মর্মে গঙ্গাচড়া মডেল থানায় অভিযোগ করেন। গত সোমবার কয়েকজন সাংবাদিক সরেজমিনে নাম প্রকাশের অনিচ্ছুক কয়েকজন এলাকাবাসী ও স্থানীয় ব্যবসায়ীদের সাথে কথা হলে তারা জানান, ২৪ জুলাই হাজি দেলওয়ার হোসেন বালিকা বিদ্যালয়ের সামনে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। মামলা হয়েছে বলে শুনেছি, মামলার বাদী মিথ্যা তথ্য দিয়ে মামলাটি করেছে। জাসদ নেতা সভাপতি সামিউল ইসলাম লিটু জানান, ওই দিন আমি দলীয় কাজে সারাদিন ব্যস্ত ছিলাম। সবুজ মিয়া জানান, ২৪ দিন জাতীয় মৎস্য সপ্তাহ সমাপনী অনুষ্ঠানের কাজে অফিসে ব্যস্ত ছিলাম। আমাদের নামে যে মিথ্যা মামলাটি করা হয়েছে তা উদ্দেশ্য প্রণোদিত। এজাহার সূত্রে জানা যায়, সকাল ১১টায় ঘটনা ঘটলেও মামলার এজাহারে ঘটনাস্থলের কোন স্বাক্ষীর নাম মামলায় উল্লেখ করা হয়নি। গঙ্গাচড়া মডেল থানা অফিসার ইনচার্জ জানান, মামলাটি রুজু করা হয়েছে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ