Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

টেকনাফে সাড়ে ৩ লাখ পিস ইয়াবাসহ মিয়ানমারের তিন নাগরিক আটক

| প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, টেকনাফ থেকে : কক্সবাজারের টেকনাফে বিজিবির পৃথক অভিযানে ৩ লাখ ৬২ হাজার পিস ইয়াবাসহ তিন মিয়ানমার নাগরিককে আটক করেছে।
আটককৃতরা হলেন, মিয়ানমারের মংডু থানার নাইটার ডেইল এলাকার মোঃ ইউনুছ আলীর ছেলে মোঃ আবু ফয়াজ (৩২), মোঃ আব্দুর রশিদের ছেলে মোঃ শফিক (২০) ও নোয়াপাড়া গ্রামের মোঃ ফয়জল আহম্মেদের ছেলে মোঃ রফিক (২৫)। ৩১ জুলাই ভোরে মৌচনী এলাকা থেকে তাদেরকে ইয়াবাসহ আটক করা হয়।
এ ব্যাপারে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এস এম আরিফুল ইসলাম জানান, ভোরে হ্নীলা ইউনিয়নের মৌচনী খাল দিয়ে ইয়াবা একটি চালান মিয়ানমার থেকে টেকনাফে আসছে এমন সংবাদে দমদমিয়া ক্যাম্পের সুবেদার মো. মিজানুর রহমান ও হাবিলদার লুৎফর রহমানের নেতৃত্বে বিজিবির একটি দল ওই এলাকায় অভিযান চালায়। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা কেওড়া বাগানে ভেতরে একটি বস্তা ফেলে পালিয়ে যায়। পরে ওই বস্তা থেকে ৩ লাখ ৪০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। যার দাম ১০ কোটি ২০ লাখ টাকা। তিনি আরও জানান, এ ছাড়া রোববার রাতে পৌরসভার নাইট্যং পাড়া সংলগ্ন নাফনদের কিনারায় টেকনাফ চৌকির সুবেদার মো. ইব্রাহিম হোসেনের নেতৃত্বে অভিযান চালিয়ে একটি নৌকাসহ তিন মিয়ানমার নাগরিককে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ২২ হাজার ৪৮৬ পিস ইয়াবা পাওয়া যায়। বিজিবির এ কর্মকর্তা জানান, আটককৃতদের বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে পৃথক দুইটি মামলা রুজু করে উদ্ধারকৃত ইয়াবাসহ টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে এবং উদ্ধারকৃত নৌকাটি টেকনাফ শুল্ক গুদামে জমা করা হয়েছে।
টেকনাফ মডেল থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বে থাকা (ওসি তদন্ত) শেখ আশরাফুলজ্জামান জানান, ইয়াবাসহ আটক মিয়ানমার নাগরিকদের সোমবার সকালে কক্সবাজার আদালতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ