Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিরাজগঞ্জে জেএমবির ৫ নারী সদস্যের বিরুদ্ধে অভিযোগ গঠন

| প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

সৈয়দ শামীম শিরাজী, সিরাজগঞ্জ থেকে : সিরাজগঞ্জে নিষিদ্ধ ঘোষিত জেএমবি’র আত্মঘাতি স্কোয়াডের ৫ নারী সদস্যের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। সন্ত্রাস বিরোধী ও বিস্ফোরক দ্রব্য আইনে দায়ের করা মামলায় গতকাল সোমবার দুপুরে জেএমবি’র আত্মঘাতি স্কোয়াডের ওই ৫ নারী সদস্যদের উপস্থিতিতে অভিযোগ গঠন করেন, সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক ড. ইমান আলী। এই আদালতের পিপি ইব্রাহিম খলিল ইমন এ তথ্য নিশ্চিত করেছেন। আদালতে উপস্থিত জেএমবি’র আত্মঘাতি স্কোয়াডের ৫নারী সদস্যরা হলেন, সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার পশ্চিম বড়ইতলা গ্রামের আবু সাঈদের স্ত্রী ফুলেরা বেগম (৪৫), তার দুই মেয়ে শাকিলা খাতুন (১৮) ও সালমা খাতুন (১৬), একই গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী রাজিয়া বেগম (৩৫) ও আব্দুল আজিজের মেয়ে আছিয়া খাতুন আকলিমা (২০)।
উল্লে­খ্য ২০১৬ সালের ৫সেপ্টেম্বর কাজীপুর উপজেলার বড়ইতলী গ্রামে জেএমবি’র ঢাকা অঞ্চলের সামরিক কমান্ডার ফরিদুল ইসলাম ওরফে আকাশের বাড়িতে অভিযান চালিয়ে তার মা, দুই বোন ও এক সহযোগিকে আটক করে ডিবি সদস্যরা। এসময় তাদের নিকট থেকে বোমা তৈরীর সরাঞ্জাম, জেহাদী বই, কম্পিউটার উদ্ধার করা হয়। এ ঘটনায় সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করেন সিরাজগঞ্জ ডিবি পুলিশ। একই মামলায় ২০১৬সালের ১৭অক্টোবর রাতে সদর উপজেলার কড্ডার মোড় থেকে জেএমবি’র আত্মঘাতি স্কোয়াডের নারী সদস্য আছিয়া খাতুন আকলিমাকে আটক করে ডিবি। চলতি বছরের ১৬ ফেব্রæয়ারী আদালতে এই মামলার চার্জশীট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সিরাজগঞ্জ ডিবি পুলিশের উপ-পরিদর্শক রওশন আলী। সোমবার আসামীদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ