Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জাতীয় মাল্টি-মিডিয়া প্রচারণা উদ্বোধন শিশু বিবাহ বন্ধে সচেতনতা বাড়াবে

| প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: বাংলাদেশে শিশু বিয়ে বন্ধ করার লক্ষ্যে সচেতনতা বৃদ্ধি এবং আচরণগত ও সামাজিক পরিবর্তন ঘটাতে গতকাল একটি জাতীয় মাল্টি-মিডিয়া প্রচারণা উদ্বোধন করা হয়েছে। মাল্টি-মিডিয়া টুলস ব্যবহারের মাধ্যমে ব্যক্তি ও স¤প্রদায়কে শিশু বিয়ের পরিস্থিতি সম্পর্কে জানাতে এবং লোকজনকে এতে সম্পৃক্ত হতে উৎসাহিত করার মাধ্যমে একটি সামাজিক আন্দোলন গড়ে তোলার মধ্য দিয়ে দেশে দ্রæত শিশু বিয়ে বন্ধ করতে এই প্রচারাভিযান কাজ করবে। পাশাপাশি এটি শিশু বিয়ের ঘটনাসমূহ তুলে ধরা ও প্রতিরোধে কাজ করবে।
ইউনিসেফ, ইউএনএফপিএ ও কানাডার কারিগরি ও আর্থিক সহায়তায় নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এই প্রচারাভিযান শুরু করেছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি। এই প্রচারণার লক্ষ্য হচ্ছে মনোযোগ আকর্ষণ এবং প্রতিবাদের প্রতীক হিসেবে ঢোল ব্যবহারের মাধ্যমে এমন একটি ছন্দ তৈরি করা যাতে সবাই একত্রে শিশু বিয়ের ঘটনা তুলে ধরতে এবং এর বিরুদ্ধে প্রতিবাদী হতে পারে। শিশু বিয়ে সংক্রান্ত সরকারি ঘোষণা ও শিশু বিয়ের ঘটনার ওপর ভিত্তি করে ধারাবাহিক নাটক টেলিভিশন ও বেতারে স¤প্রপ্রচার করা এই প্রচারাভিযানের অংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ