Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অবিলম্বে ১০ দফা দাবি মানা না হলে ১০ সেপ্টেম্বর ঢাকায় শ্রমিক-কর্মচারীদের মহাসমাবেশের ডাক

| প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নবম ওয়েজবোর্ড ঘোষণাসহ ১০ দফা দাবি জানিয়েছে গণমাধ্যম কর্মী ও শ্রমিক সংগঠনগুলো। গতকাল সোমবার গণমাধ্যম কর্মী ও শ্রমিকদের ইতিপূর্বে ঘোষিত কর্মসূচীর আলোকে তথ্যমন্ত্রী’র পূণঃ আস্বাশের প্রেক্ষিতে বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশন ও বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব নিউজপেপার প্রেস ওয়ার্কার্সের কার্যনির্বাহী পরিষদের পল্টন অস্থায়ী কার্যালয়ে আয়োজিত এক জরুরী যৌথসভায় এ দাবি জানানো হয়।
আগামী ৯ সেপ্টেম্বরের মধ্যে ১০ দফা দাবী মানা না হলে তার পরের দিন ১০ সেপ্টেম্বর ঢাকায় সচিবালয়ের ১ নং গেটে শ্রমিক-কর্মচারীদের মহাসমাবেশের ডাক দিয়েছে সংগঠন দুইটির নেতৃবৃন্দ।
কর্মচারী ফেডারেশনের সভাপতি মোহাম্মদ মতিউর রহমান তালুকদারের সভাপতিত্বে ও প্রেস ফেডারেশনের সভাপতি মোহাম্মদ আলমগীর হোসেন খানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সভা বক্তব্য রাখেন মহাসচিব মোহাম্মদ খায়রুল ইসলাম ও প্রেস ফেডারেশনের মহাসচিব মোহাম্মদ কামাল উদ্দিন, মোহাম্মদ সেকান্দার আলী, মোহাম্মদ হাবিবুর রহমান, আবদুস সাত্তার প্রামাণিকসহ অন্যান্য নেতৃবন্দ।
নেতাবৃন্দ বলেন, আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, সংবাদপত্র সেবীদের ন্যায়সংগত দাবী উপেক্ষা করে কর্তৃপক্ষ একতরফা ভাবে সংবাদপত্র শিল্পে বিভিন্ন সুযোগ সুবিধা থেকে কর্মচারী-শ্রমিকদের বঞ্চিত করে বেষম্য সৃষ্টি করছে। যা বৈষম্যহীন সমাজ ব্যবস্থা গড়ার অঙ্গীকার থেকে বিচ্যুতি এবং গণতন্ত্রেও পরিপন্থি। এধরনের বৈষম্যের শিকারের তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করছি আমরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ