Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঢালাইয়ের ২২ দিনের মাথায় ধসে পড়ল স্কুলের ছাদ

| প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস : সিলেটের গোলাপগঞ্জের ভাদেশ্বর নাসির উদ্দিন উচ্চ বিদ্যালয় ও কলেজের নির্মাণাধীন ভবনের ছাদ ঢালাইয়ের ২২ দিনের মাথায় ধসে পড়েছে। এ ঘটনায় প্রাথমিক তদন্তে ঠিকাদারের দায়িত্বে অবহেলার প্রমাণ পাওয়া গেছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি মাছুম আহমদ চৌধুরী জানান, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের আওতায় ৮০ লক্ষ টাকা ব্যয়ে এ ভবনের নির্মাণ কাজ চলছে। ইতিমধ্যে প্রথম ও দ্বিতীয় তলার কাজ সঠিক ভাবে শেষ হয়েছে। তবে সম্প্রতি নির্মানাধীন ভবনের চতুর্থতলার সিঁড়ির ঘরের ছাদের ঢালাইয়ের কাজ তড়িগড়ি করে শেষ করে ঠিকাদার। গত রোববার বিকেলে ওই অংশ ধসে পড়ে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি বলে জানান তিনি। গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আলতাফ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।
অন্যদিকে, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অভিজিৎ পাল জানান, ঘটনা প্রাথমিক তদন্তে ঠিকাদারের গাফিলতির প্রমাণ মিলেছে। তদন্ত করে শিক্ষা অধিদপ্তরে এ ব্যাপারে প্রতিবেদন দাখিল করা হবে। এর প্রেক্ষিতে শিক্ষা অধিদপ্তর দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ