Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চিকুনগুনিয়া আক্রান্তদের জন্য ফ্রি ফিজিওথেরাপি

| প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: চিকুনগুনিয়ায় আক্রান্তদের জন্য ফ্রি ফিজিওথেরাপি কর্মসূচির উদ্বোধন করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। এসময় মেয়র বলেন, ডিএসসিসি এলাকায় চিকুনগুনিয়া অনেক কমে এসেছে অল্পদিনের মধ্যে এটা আরও কমে আসবে বলে আশা করেন তিনি। গতকাল সোমবার সকালে রাজধানীর নগর ভবন মিলনায়তনে ফ্রি ফিজিওথেরাপি কর্মসূচি উদ্বোধন অনুষ্ঠানে তিনি কথা বলেন।
সাঈদ খোকন বলেন, দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় চিকুনগুনিয়ায় আক্রান্তদের সংখ্যা অনেক কমে এসেছে। কিন্তু যারা এ রোগে আক্রান্ত হয়েছেন তাদের ব্যাথা রয়ে গেছে। তাই আমরা এ রোগে আক্রান্তদের জন্য, ফিজিওথেরাপির ব্যবস্থা করেছি। এই ধরনের রোগীর সংখ্যা অতি নগন্য বলে মন্তব্য করেন মেয়র। ০৯৬১১০০০৯৯৯ নম্বরে ফোন করলেই রোগীর বাসায় ফিজিওথেরাপিস্ট চলে যাবেন বলেও মেয়র জানান।
তিনি বলেন, চিকুনগুনিয়ায় আক্রান্তরা বাড়িতে বসেই ফিজিওথেরাপি সেবা পাবেন। গতকাল সোমবার থেকে আমাদের ডাক্তাররা ফোন পেলেই আপনাদের বাড়িতে গিয়ে বিনামূল্যে সেবা দেয়া শুরু করে দিয়েছে। দক্ষিণ সিটির ৫৭টি ওয়ার্ডের প্রতিটিতে পাঁচ জন করে ডাক্তারের একটি টিম কাজ করবে। কর্পোরেশনের কল সেন্টারের মাধ্যমে ফোন পেলেই তারা বাসায় পৌঁছে যাবেন।
সাঈদ খোকন জানান, চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে আমরা এ পর্যন্ত এক লাখ ৩০ হাজার লিটার অ্যাডাল্টিসাইডিং ও দেড় লাখ লিটার লার্ভিসাইডিং ঔষুধ ছিটিয়েছি। আমাদের কল সেন্টারে ৬৭ হাজার ৩০৭টি ফোন পেয়েছি। এরা শুধু দক্ষিণ সিটি এলাকার নয়, দেশের বিভিন্ন স্থান ও দেশের বাইরে থেকেও অনেকেই ফোন করে তথ্য ও পরামর্শ নিয়েছেন। এর মধ্যে ৮ হাজার ৪৩০ জন ডিএসসিসি’র। এ পর্যন্ত বাসায় গিয়ে এক হাজার ৮৯৭ জনকে চিকিৎসা দেওয়া হয়েছে। এক লাখ ৭০ হাজার প্যারাসিটামল বিনামূল্যে বিতরণ করেছি।
মেয়র বলেন, রোগবালাই একটি প্রাকৃতিক নিয়ম। রোগ আসবে, আবার যাবে। এটাই নিয়ম। এসময় মানুষের পাশে থেকে সাহস জোগাতে হয়। আমরা নগরবাসীকে সাহস জোগাচ্ছি।
অনুষ্ঠানে ডিএসসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শেখ মোহাম্মদ সালাউদ্দিনসহ অন্যান্য কর্মকর্তরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ