Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাবি শিক্ষার্থীদের প্রশাসনিক ভবন ঘেরাও

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৭, ১:১০ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৫৬ শিক্ষার্থীর নামে প্রশাসনের দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে প্রশাসনিক ভবন অবরোধ করে রেখেছে শিক্ষার্থীরা।
সোমবার সকাল ৮টা থেকে প্রতিবাদের নাম জাহাঙ্গীরনগর’ ব্যানারে তারা অবরোধ কর্মসূচি পালন করে।

এদিকে শিক্ষার্থীদের অবরোধ কর্মসূচির কারণে জাবির প্রশাসনিক কার্যক্রম বন্ধ রয়েছে। ভিতরে ঢুকতে না পেরে বাইরে দাঁড়িয়ে আছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক আবুল হোসেন, অধ্যাপক আমির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মঞ্জুরুল করিম প্রমুখসহ প্রশাসনিক কর্তারা।

এসময় উপাচার্য শিক্ষার্থীদের কর্মসূচি প্রত্যাহার করার জন্য অনুরোধ করেন। এদিকে ক্যাম্পাসে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

এর আগে শিক্ষার্থীরা এ মামলা প্রত্যাহারের দাবিতে আমরণ অনশন শুরু করলে প্রশাসনের পক্ষ থেকে সম্মানজনক উপায়ে মামলা প্রত্যাহারের আশ্বাস দেয়া হয়। তখন শিক্ষার্থীরা ৭ দিনের সময়সীমা বেধে দেন। সে সময়ে মামলা প্রত্যাহার না হওয়ায় পরে ২৭ জুলাই সংবাদ সম্মেলন করে প্রশাসনিক ভাবন অবরোধ ও মশাল মিছিল কর্মসূচি দেয়া হয়। গতকাল রাতে ৬ শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে মশাল মিছিল অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ